দিল্লীর ইন্ডিয়া গেটে বসছে নেতাজীর মূর্তি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লীর ইন্ডিয়া গেটে বসছে নেতাজীর মূর্তি

Share This

দিল্লীর ইন্ডিয়া গেটে বসছে নেতাজীর মূর্তি


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২১/০১/২০২২ : এবার রাজধানী দিল্লীর ইন্ডিয়া গেটে বসতে চলেছে নেতাজী সুভাষ চন্দ্র বসুর গ্রানাইটের তৈরি মূর্তি। তবে যতদিন না সেই মূর্তি তৈরি হয়ে আসছে, ততদিন ইন্ডিয়া গেটে রাখা থাকবে নেতাজীর হলোগ্রামের মূর্তি। সেই মূর্তি আগামী ২৩ তারিখে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রজাতন্ত্র দিবসে দিল্লীর রাজপথের কুচকাওয়াজে পশ্চিমবঙ্গের দেওয়া নেতাজির ট্যাবলো বাতিল করে দিয়েছিল কেন্দ্র সরকার। তাই নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। রাজনৈতিক বিতর্ক দানা বেঁধেছে দেশজুড়ে। যদিও কেন সেই ট্যাবলো বাতিল করা হয়েছে তার কারন জানিয়ে ইতিমধ্যেই প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সবিস্তারে চিঠি লিখে জানিয়েছিলেন। এবার সেই ট্যাবলো বিতর্কের মাঝেই কেন্দ্র সরকার ঘোষণা করে দিল খুব শীঘ্রই দিল্লীর ইন্ডিয়া গেটে বসতে চলেছে নেতাজী সুভাষ চন্দ্র বসুর গ্রানাইট তৈরি মূর্তি।


গোটা বিষয়টি নিয়ে ইতিমধ্যেই ফের রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। বিজেপির তরফ থেকে বলা হয়েছে নেতাজী সুভাষ চন্দ্র বসুকে এখনও পর্যন্ত কেন্দ্র সরকার নানাভাবে সন্মান প্রদর্শন করেছে। দিল্লীর ইন্ডিয়া গেটে তাঁর মূর্তি স্থাপন করে সর্বোচ্য সন্মান প্রদর্শন করা হচ্ছে। এর আগে দেশের কোনো প্রধানমন্ত্রী নেতাজীকে এতবড় সন্মান দেখায় নি।  আগামী ২৩শে জানুয়ারি অর্থাৎ নেতাজীর জন্মদিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেতাজী সুভাষ চন্দ্র বসুর হলোগ্রামের মূর্তিটির উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে।

দিল্লীর ইন্ডিয়া গেটে নেতাজীর মূর্তি বসানো নিয়ে বিরোধী দলগুলি নানা রকম মন্তব্য করেছে। এই বিষয়টিতে অনেকেই রাজনৈতিক অভিসন্ধি দেখতে পাচ্ছেন। অনেকের বক্তব্য, নেতাজীর জন্মদিবসের আর মাত্র দু'দিন বাকি হঠাৎ এইভাবে তড়িঘড়ি নেতাজীর মূর্তি বসানোর সিদ্ধান্ত কেন নিলেন নরেন্দ্র মোদী ? অমর জ্যোতির মশাল কেন এত বছর পর নিভিয়ে ফেলে স্থানান্তর করা হচ্ছে ? কেন পশ্চিমবঙ্গের দেওয়া নেতাজীর ট্যাবলো বাতিল করে দেওয়া হল, অথচ নেতাজীকে সন্মান জানানোর জন্যে আগে থেকে কিছু না জানিয়েই তাঁর মূর্তি বসানোর সিদ্ধান্ত নেওয়া হল দিল্লীর ইন্ডিয়া গেটে ? যদিও নেতাজী সুভাষ চন্দ্র বসুর মূর্তি ইন্ডিয়া গেটে বসানো নিয়ে বেশ খুশী বাংলার মানুষ। শুধু বাংলাই নয়, খুশী দেশের আপামর জনসাধারণ। 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages