অভিশপ্ত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের গতি কি আরও বেশি ছিল না ? উঠছে প্রশ্ন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অভিশপ্ত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের গতি কি আরও বেশি ছিল না ? উঠছে প্রশ্ন

Share This

অভিশপ্ত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের গতি কি আরও বেশি ছিল না ? উঠছে প্রশ্ন


আজ খবর (বাংলা), ময়নাগুড়ি, জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 13/01/2022 : সময় যত এগোচ্ছে, ততই বোঝা যাচ্ছে ময়নাগুড়ির দোমোহনির কাছে কতটা ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটে গিয়েছে। 

নিউ ময়নাগুড়ি এবং দোমোহনি স্টেশনের মাঝে লাইনচ্যুত হয়ে উল্টে গিয়েছে বিকানের-গুয়াহাটি আপ এক্সপ্রেস ট্রেনটি। ঐ ট্রেনের মোট ছয়টি বগি উল্টে পড়ে গিয়েছে লাইনের ধারে। তার মধ্যে চারটি বগি ভেঙ্গে দুমড়ে মুচড়ে গিয়েছে বিভিন্ন জায়গায়। ট্রেনের কামরাগুলি ব্যাপকভাবে ক্ষতি হয়েছে।


                            ঘটনাস্থলের ভিডিও 

প্রাথমিকভাবে জানানো হয়েছিল ট্রেনের গতিবেগ দুর্ঘটনার সময় ছিল 40 কিলোমিটার প্রতি ঘন্টায়। কিন্তু ক্ষয়ক্ষতির পরিমান বলে দিচ্ছে অন্তত 90 কিলোমিটার প্রতি ঘন্টায় গতিবেগ থেকে থাকতে পারে অভিশপ্ত ঐ ট্রেনটির। 


ভয়াবহ এই রেল দুর্ঘটনায় মৃতের সংখ্যা জানানো হয় নি রেলের তরফ থেকে। অবশ্য ঘটনাস্থলে উদ্ধারকার্য এখনও চলছে। তবুও অনেকেই মনে করছেন মৃতের সংখ্যা 50 চ্গারিযে যেতে পারে। এমনকি 100 ছাড়িয়েও যেতে পারে বলে কেউ কেউ আশঙ্কা প্রকাশ করছেন। আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার কাজ চালানো হচ্ছে।

ঘটনাস্থলে উদ্ধারকারী দল পৌঁছে গিয়েছে অনেক আগেই। পুর্ণ গতিতে উদ্ধারকাজ চালানো হচ্ছে। 20 জন পুলিশ কর্মীকে নিয়ে মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার ঘটনাস্থলে পৌঁছাচ্ছেন। পুলিশের তরফ থেকে চারটি এম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে। এছাড়াও কোচবিহার পুলিশ পৌঁছে দিয়েছে দড়ি, ড্রাগন লাইট ও উদ্ধারকাজের জন্যে অন্যান্য সামগ্রী। 500টি খাবারের প্যাকেট ও পানীয় জল নিয়ে ঘটনাস্থলে পৌঁছাচ্ছেন মেখলিগঞ্জ থানার অফিসার ইন চার্জ।

উত্তরবঙ্গের রেল দুর্ঘটনায় রেলের হেল্পলাইন নাম্বার 8134054999

আলিপুরদুয়ার ডিভিশনের তরফে জারি করা জরুরি হেল্পলাইন

APDJ’s control hotline numbers: 

Rly : 050 34666 BSNL : 03564 255190

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages