রাজনৈতিক আগুনে অশান্ত সিকিম - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজনৈতিক আগুনে অশান্ত সিকিম

Share This

রাজনৈতিক আগুনে অশান্ত সিকিম


আজ খবর (বাংলা), গ্যাংটক, সিকিম, 11/01/2022 : শান্তিপ্রিয় রাজ্য বলে পরিচিত সিকিম অশান্ত হয়ে উঠল রাজনৈতিক সংঘর্ষে। পুড়িয়ে দেওয়া হল শাসক দলের এক নেতার গাড়িও।

সিকিমের জোরথাং এলাকায় একটি স্কুলের কাছে শাসক দল সিকিম ক্রান্তিকারী মোর্চার (এসকেএম) ডায়রি, ক্যালেন্ডার, ম্যাগাজিন এবং একটি এসইউভি গাড়িকে এক জায়গায় করে আগুন লাগিয়ে দেওয়া হয়। আগুনে পুড়ে যায় ঐ এসইউভি গাড়িটি। পুলিশ জানিয়েছে, ঐ গাড়িটি এসকেএম অর্থাৎ শাসক দলের শালগড়ি-জুম এলাকার যূব আহ্বায়ক জন সুব্বার। এই ঘটনায় পুলিশে একটি অভিযোগ জমা পড়েছে। 

ঘটনার সূত্রপাত গত ডিসেম্বর মাসের 30 তারিখে ঐদিন একটি শ্রাদ্ধানুষ্ঠানে যোগ দিতে 3 মাস পর দিল্লী থেকে সিকিমে ফেরেন সিকিমের প্রাক্তন মুখ্যমন্ত্রী পবন চামলিং। ঐ দিনই এসকেএম সমর্থকেরা তাঁর গাড়িটিকে মেল্লি নামক জায়গায় আটকে দেন। এই নিয়েই এসকেএম এবং সিকিম ডেমোক্রাটিক ফ্রন্ট (SDF) এর মধ্যে সংঘাত শুরু হয়ে যায়। চামলিংএর গাড়ি টাড়ি ভির নামক জায়গায় পৌঁছালে সংঘাত চরমে ওঠে। দুই পক্ষের মধ্যে মারপিট লেগে যায়। দুই পক্ষই অপরের দিকে পাথর ছুঁড়তে শুরু করলে পুলিশ বাহিনী এসে তাঁদের থামান। কিন্তু ততক্ষণে বেশ কয়েকজন আহত হয়ে গিয়েছেন এই ঘটনায়। 

শাসক দলের যূব নেতা গাড়ি পুড়িয়ে দেওয়া এই ঘটনার ফল বলে মনে করা হচ্ছে। গোটা ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে সিকিম পুলিশ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages