শ্যামসুন্দপুর পাটনা হাইস্কুলে টীকাকরণ কর্মসূচি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শ্যামসুন্দপুর পাটনা হাইস্কুলে টীকাকরণ কর্মসূচি

Share This

শ্যামসুন্দপুর পাটনা হাইস্কুলে টীকাকরণ কর্মসূচি


আজ খবর (বাংলা), পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিমবঙ্গ, 09/01/2022 : সরকারি নির্দেশ অনুযায়ী গোটা রাজ্যের সাথে পাঁশকুড়া ব্লকের শ্যামসুন্দরপুর পাটনা হাই স্কুলেও আয়োজন করা হলো কোভিড টিকাকরণ কর্মসূচি। 

বিদ্যালয়ের পাঠরত ১৪ থেকে ১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের কোভিড টীকা দেওয়া হয়। টীকাকরণ শিবির থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণীতে পাঠরত প্রায় ৭০০ জন ছাত্রছাত্রীকে ভ্যাকসিন দেওয়া হয়। এদিনের টীকাকরণ শিবির থেকে ভ্যাকসিন পেয়ে স্বভাবতই খুশি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। 

আনুষ্ঠানিক ভাবে টীকাকরণ শিবিরের উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মুস্তাফা । উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা শিক্ষাকর্মী ও স্বাস্থ্যকর্মীরা। সংক্ষিপ্ত অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন শিক্ষক সুব্রত চক্রবর্তী।

     স্কুলে পঠন-পাঠন বন্ধ থাকায় এখন বিদ্যালয়ে আসছে না ছাত্র-ছাত্রীরা। সকল ছাত্র-ছাত্রী যাতে ভ্যাকসিন পায়, সে ব্যাপারে সামাজিক মাধ্যমে যোগাযোগ এবং দুই দিন ধরে মাইক প্রচারের উদ্যোগ নেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। বিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে সমস্ত এলাকার ছাত্র-ছাত্রীরাই বিদ্যালয়ে এদিন ভ্যাকসিন নিতে আসে। 

    বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মুস্তাফা বলেন, সরকারি নির্দেশ মতো আমরা প্রায় সব ছাত্রছাত্রীকে ভ্যাকসিন দিতে পেরেছি। অল্প সংখ্যক ছাত্র-ছাত্রী নানান কারণে ভ্যাকসিন নিতে পারেনি। আগামী দিনে আবারো একটা শিবির করে তাদের ভ্যাকসিনের ব্যবস্থা করা হবে। তিনি আরো বলেন , টীকাকরণ কর্মসূচিতে ছাত্র-ছাত্রীদের ভালো সাড়া পাওয়া গেছে। 

এদিনের টীকাকরণ শিবিরে জ্বর, সর্দি, কাশি সহ অন্যান্য উপসর্গ থাকায়, বেশ কয়েকজন ছাত্রছাত্রীকে র্যাপিড টেস্ট করার জন্য হাসপাতালে পাঠান স্বাস্থ্যকর্মীরা । 

 এদিনের টিকাকরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শুভঙ্কর দত্ত, দায়িত্ব প্রাপ্ত শিক্ষক হিরণময় জানা , তুহিন মাইতি, শিক্ষক গৌতম কুমার বোস, ধনঞ্জয় মাইতি, সুব্রত চক্রবর্তী, সৌগত মাজী, স্বপন মাসান্ত, দেবাশীষ পাল, শান্তনু সরদার সহ অন্যান্য শিক্ষক-শক্ষিকারা।

রিপোর্ট : সন্ন্যাসী কাউরী , পাঁশকুড়া 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages