পঞ্জাবে মোদীর নিরাপত্তা বিঘ্নিত, ফিরে যেতে হল তাঁকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পঞ্জাবে মোদীর নিরাপত্তা বিঘ্নিত, ফিরে যেতে হল তাঁকে

Share This

পঞ্জাবে মোদীর নিরাপত্তা বিঘ্নিত, ফিরে যেতে হল তাঁকে


আজ খবর (বাংলা), ফিরোজ্পুর, পঞ্জাব, 05/01/2022 : পাঞ্জাব সফর করতে গিয়ে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা নিয়েই বড়সড় প্রশ্ন উঠে গেল। বিষয়টির মধ্যে কেউ কেউ আবার রাজনীতিও দেখতে চাইছেন।

আজ পাঞ্জাবের ফিরোজপুরে জাতীয় শহীদ মেমোরিয়ালে একটি সভায় অংশ নিতে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কথা ছিল তিনি হেলিকপ্টারে গিয়ে পৌঁছাবেন সভাস্থলে। কিন্তু আবহাওয়া খারাপ থাকায়, বৃষ্টি চলতে থাকায় এবং দৃশ্যমানতা কম থাকায় ঠিক হয় প্রধানমন্ত্রী যাবেন সড়কপথে। সেইমত পাঞ্জাব সরকার ও পুলিশকে ব্যাবস্থা নিতে বলা হয়। সড়কপথে যাওয়ার সময়েই প্রধানমন্ত্রীর কনভয়ে নিরাপত্তার খামতির অভিযোগ ওঠে। একটি ফ্লাই ওভারের কাছে তাঁর কনভয় আটকে প্রতিবাদ দেখাতে থাকেন একদল লোক। প্রায় 15-20 মিনিট পথ অবরোধের মুখে পড়ে রাস্তাতেই আটকে থাকতে হয় প্রধানমন্ত্রীকে। এরপর তিনি আর সভায় যেতে চান নি। দ্রুত তাঁকে ভাতিন্দা বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। গোটা ঘটনায় ব্যাপক ক্ষুব্ধ হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ঘটনায় পঞ্জাব সরকারের দিকেই গাফিলতির আঙুল উঠছে।

প্রধানমন্ত্রী মোদীর কনভয় আটকানোর পরেই বিষয়টি নিয়ে গোটা দেশে শোরগোল পড়ে যায়। বিজেপি গোটা ঘটনার দায় ছাপিয়েছে পঞ্জাবের চন্নী সরকারের ওপর। প্রধানমন্ত্রীর কনভয় প্রটোকল অনুযায়ী নিরাপত্তা দিতে না পারার জন্যে পঞ্জাব পুলিশের দিকেও অভিযোগের আঙুল উঠেছে। দিল্লীতে এক আইনজীবী গোটা বিষয়টিতে এনআইএ তদন্ত চেয়ে মামলাও করেছেন।

এদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণ জিৎ সিং চন্নী বলেছেন, "ফিরোজপুরের সভায় লোক হচ্ছিল না। 70 হাজার চেয়ার এনেও 700 লোক ওরা আনতে পারে নি। সেই কারনেই মোদী সম্ভবত সভা না করেই চলে যান। সভায় পৌঁছানর জন্যে বিকল্প পথও ছিল।" পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং পাঞ্জাবে রাষ্ট্রপতি শাসন জারি করার পরামর্শ দিচ্ছেন। তিনি বলেছেন, "প্রধানমন্ত্রী পাঞ্জাবে আসছিলেন বেশ কিছু উন্নয়নের প্রকল্প নিয়ে। জার মোট মূল্য প্রায় 50 হাজার কোটি টাকা। সেইসব প্রকল্প পাঞ্জাবের মানুষকে এখনই পেতে দেওয়া হল না। এর পিছনে গভীর ষড়যন্ত্র রয়েছে। দেশের প্রধানমন্ত্রীকেই যদি কাজ করতে না দিয়ে তাঁর নিরাপত্তা বিঘ্নিত করা হয়, তাহলে পাঞ্জাবে সাধারন মানুষের অবস্থাটা ঠিক কি, সেটা সহজেই অনুমেয়।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages