আগামীকাল চিত্তরঞ্জন হাসপাতালের ক্যান্সার ইউনিটের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল চিত্তরঞ্জন হাসপাতালের ক্যান্সার ইউনিটের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Share This

আগামীকাল চিত্তরঞ্জন হাসপাতালের ক্যান্সার ইউনিটের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 06/01/2022 : প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল (৭ই জানুয়ারি) দুপুর ১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কলকাতায় চিত্তরঞ্জন জাতীয় ক্যান্সার প্রতিষ্ঠান (সিএনসিআই) – এর দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করবেন। 

প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গির সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে দেশের সকল স্থানে স্বাস্থ্য সুবিধা সম্প্রসারণ ও মানোন্নয়ন করা হচ্ছে। এরই অঙ্গ হিসাবে সিএনসিআই – এর দ্বিতীয় ক্যাম্পাসটি গড়ে তোলা হয়েছে। সিএনসিআই-তে ক্যান্সার রোগীদের চাপ দেখা দেয়। তাই, কিছুদিন ধরেই এই ক্যাম্পাসের সম্প্রসারণের প্রয়োজনীয়তা অনুভব করা হচ্ছিল। এই দ্বিতীয় ক্যাম্পাসের মাধ্যমে সেই চাহিদা পূরণ সম্ভব হবে।
৫৩০ কোটি টাকা ব্যয়ে সিএনসিআই – এর দ্বিতীয় ক্যাম্পাসটি নির্মিত হয়েছে। এর মধ্যে ৪০০ কোটি টাকা দিয়েছে কেন্দ্রীয় সরকার এবং বাকি অর্থ দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। ৭৫:২৫ অনুপাতে এই অর্থ দেওয়া হয়েছে। এই ক্যাম্পাসে ক্যান্সার রোগ নির্ণয়, চিকিৎসা, রোগীর সেবাযত্নের জন্য অত্যাধুনিক পরিকাঠামো সহ ৪৬০ শয্যাবিশিষ্ট ক্যান্সার কেয়ার ইউনিট রয়েছে। এছাড়াও, এই ক্যাম্পাসে নিউক্লিয়ার মেডিসিন (পিইটি), ৩.০ টেলসা এমআরআই, ১২৮ স্লাইস সিটি স্ক্যানার, রেডিও নিউক্লাইড থেরাপি ইউনিট, এন্ডোস্কপি স্যুট, আধুনিক ব্র্যাকি থেরাপি ইউনিটের মতো আধুনিক সুযোগ-সুবিধা থাকছে। এই ক্যাম্পাসটি একটি উন্নত ক্যান্সার গবেষণা সুবিধা কেন্দ্র হিসাবেও কাজ করবে এবং দেশের, বিশেষ করে পূর্ব ও উত্তর-পূর্বাঞ্চলে ক্যান্সার রোগীদের সর্বাঙ্গীণ চিকিৎসা সুবিধা প্রদান করে থাকবে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages