পুলিশের সাহায্যে বাড়ি ফিরতে পেরে ছেলেকে দেখেই কেঁদে ফেললেন বৃদ্ধা মা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পুলিশের সাহায্যে বাড়ি ফিরতে পেরে ছেলেকে দেখেই কেঁদে ফেললেন বৃদ্ধা মা

Share This

পুলিশের সাহায্যে বাড়ি ফিরতে পেরে ছেলেকে দেখেই কেঁদে ফেললেন বৃদ্ধা মা
ছেলের সাথে ইলা বিবি


আজ খবর (বাংলা), পান্ডুয়া, হুগলি, পশ্চিমবঙ্গ, 24/01/2022 : চন্দননগর পুলিশের 'স্পর্শে' উত্তরপাড়ার স্বেচ্ছাসেবি সংগঠনের সাহায্যে বাড়ি ফিরলেন অসহায় এক বৃদ্ধা। বাড়ি ফিরে ছেলেকে চিনতে পেরে কান্নায় ভেঙে পড়লেন বিলা বিবি।

বছর খানেক ধরে বিলা বিবির ঠিকানা ছিল উত্তরপাড়ার সি এ মাঠ, শক্তি সংঘ এলাকার পথঘাট, দোকান বা বাড়ির সামনে ফুটপাথ। কনকনে ঠান্ডায় রাস্তার ধারে বসে কাঁপতে দেখে তাঁর গায়ে কম্বল দেন স্থানীয়রা, খেতেও দেন। কয়েকবার হাসপাতালে ভর্তিও করেন।উত্তরপাড়ার স্বেচ্ছাসেবী সংগঠন 'প্রেরণা'র সদস্যরা উত্তরপাড়া থানাকে বৃদ্ধার কথা জানান।

চন্দননগর পুলিশের 'স্পর্শ' এমন একটি প্লাটফর্ম, যার মাধ্যমে শহরের প্রবীন অসহায় মানুষদের সাহায্য করা হয়। উত্তরপাড়া থানার সাব ইন্সপেক্টর কৃষ্ণ চট্টোপাধ্যায় সেই 'স্পর্শ' গ্রুপের একজন সদস্য। তিনি থানার আই সি পার্থ সিকদারকে অসহায় বৃদ্ধার কথা জানাতেই আই সি তাঁকে বৃদ্ধার কোনো পরিবার আছে কিনা, থাকলে কোথায় তা খোঁজ করতে বলেন। ইতিমধ্যে 'প্রেরণা' শ্রীরামপুর মহকুমা শাসককেও ওই বৃদ্ধার বিষয়টি জানায়। মহকুমা শাসক সম্রাট চক্রবর্তী উত্তরপাড়া পুলিশকে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে বলেন। পুলিশ বিভিন্ন থানায় খোঁজ করে জানতে পারে হুগলির পান্ডুয়াতে ঐ বৃদ্ধার বাড়ি। পান্ডুয়া থানায় বছর খানেক আগে নিখোঁজ ডায়রি হয়েছিল তাঁর নামে। জানা যায় তার নাম বিলা বিবি বয়স ৬৫, বাড়ি পান্ডুয়ার সোমড়াগড়ি মসজিদতলায়। স্বামীর নাম সেখ মেহের আলি ছেলের নাম সেখ ইয়ামিন আলি। 

'স্পর্শে'র কৃষ্ণ বাবু বিলা বিবির পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। গতকাল একটি গাড়ি ভাড়া করে 'প্রেরণা'র এক সদস্যকে নিয়ে বৃদ্ধাকে তাঁর বাড়িতে পৌঁছে দেন। তাঁকে গাড়ি থেকে নামিয়ে ঘরে নিয়ে যান তাঁর ছেলে। অনেক দিন পর নিজের ছেলেকে দেখে বাড়ি ফিরে পেয়ে আবেগ কেঁদে ফেলেন বৃদ্ধা।

কৃষ্ণ বাবু বলেন, "চন্দননগর পুলিশের 'স্পর্শ' এভাবেই মানুষদের সাহায্য করে। বিলা বিবির চিকিৎসার প্রয়োজন তা ওর পরিবারকে জানিয়েছি।"

মাকে ফিরে পেয়ে খুশি ইয়ামিন আলি জানান, "হঠাৎই একদিন বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল মা। তারপর অনেক খোঁজাখুঁজি করেছি, না পেয়ে পুলিশে অভিযোগ করা হয়েছিল। পুলিশই মাকে বাড়ি ফিরিয়ে দিল।"

রিপোর্ট : রাকেশ চক্রবর্তী 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages