বিহারে রেল পরীক্ষার্থীদের বিক্ষোভ, ট্রেনে আগুন, পুলিশের লাঠিচার্জ, কাঁদানে গ্যাস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিহারে রেল পরীক্ষার্থীদের বিক্ষোভ, ট্রেনে আগুন, পুলিশের লাঠিচার্জ, কাঁদানে গ্যাস

Share This

বিহারে রেল পরীক্ষার্থীদের বিক্ষোভ, ট্রেনে আগুন, পুলিশের লাঠিচার্জ, কাঁদানে গ্যাস


আজ খবর (বাংলা), গয়া , বিহার, ২৬/০১/২০২২ :  রেলের পরীক্ষায় নানান সমস্যা এবং অসুবিধার প্রতিবাদ করে আজ বিক্ষোভে ফেটে পড়লেন পরীক্ষার্থীরা। বিহারের বিভিন্ন জায়গায় আজ রেল অবরোধ করতে দেখা যায় পরীক্ষার্থীদের। রেল পুলিশের সাথে তাঁদের দফায় দফায় সংঘর্ষের চেহারা নেয় গয়া  স্টেশন চত্বর। গয়া  স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের বগিতে বিক্ষোভকারীরা আগুন লাগিয়ে দেয়। 

রেল পরীক্ষায় নানা রকম অসঙ্গতি এবং সমস্যার কথা তুলে ধরে প্রচুর সংখ্যক রেল পরীক্ষার্থীরা বিক্ষোভ দেখাতে থাকেন। বিহারের গয়া  স্টেশনে প্রথমে রেল অবরোধ করেন পরীক্ষার্থীরা। অবরোধ তুলতে আসে রেল পুলিশ। সেই সময় পরীক্ষার্থী এবং রেল পুলিশের মধ্যে প্রথমে বচসা এবং তারপর ধ্বস্তাধস্তি শুরু হয়ে যায়।  এরপর রেল পুলিশ লাঠিচার্জ শুরু করতেই গোটা স্টেশন চত্বর রণক্ষেত্রে পরিণত হয়। 



রেল লাইনের ওপারেই পরীক্ষার্থীরা বসে পড়ে  বিক্ষোভ দেখাতে থাকেন। পুলিশ গিয়ে সেখান থেকেও তাঁদের হঠিয়ে দিতে যায়. এই সময় পরীক্ষার্থীরা ঢিল ও পাথর ছুঁড়তে শুরু করে।  এর মধ্যেই গয়া  স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি এক্সপ্রেস  (ভাবুয়া-পাটনা ইন্টারসিটি এক্সপ্রেস) ট্রেনের একটি বগিতে আগুন লাগিয়ে দেওয়া হয়।  দাউ দাউ করে স্টেশনের মধ্যেই জ্বলতে থাকে বগিটি। এরপর রেল পুলিশকে বেশ কয়েকটি কাঁদানে গ্যাসের সেল ফাটাতে দেখা যায়। তারা আরও লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের হঠিয়ে দিতে থাকে। বিক্ষোভকারীরা দূর থেকেই ঢিল ছুঁড়তে শুরু করে। 

রেল পরীক্ষার্থীদের বিক্ষোভ কোনো রাজনৈতিক দলের আনুকূল্যে সংগঠিত হয় নি।  কিন্তু বিহারের বিভিন্ন জায়গায় ব্যাপকভাবে তা ছড়িয়ে পড়েছিল। গয়া ছাড়াও জেহানাবাদ এবং আরা  স্টেশনেও পরীক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা যায়।  এরপর রেলমন্ত্রী বিবৃতি দিয়ে পরীক্ষার্থীদের শান্ত হওয়ার অনুরোধ জানান। তিনি সরকারি সম্পত্তি নষ্ট না করার আবেদন জানান। এই মুহূর্তে পরিস্থিতি স্বাভাবিক হলেও বিক্ষোভকারীরা পাটনা জংশন স্টেশনেও অবরোধ করার চেষ্টা করেছিল বলে জানা গিয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages