প্রসূতি বিভাগে তড়িঘড়ি সিজার ব্যাবস্থা চালু গ্রামীন হাসপাতালের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রসূতি বিভাগে তড়িঘড়ি সিজার ব্যাবস্থা চালু গ্রামীন হাসপাতালের

Share This

প্রসূতি বিভাগে তড়িঘড়ি সিজার ব্যাবস্থা চালু গ্রামীন হাসপাতালের


আজ খবর (বাংলা), তারকেশ্বর, হুগলি, পশ্চিমবঙ্গ, 12/01/2022 : প্রসূতি মায়ের অর্থনৈতিক অবস্থা ভালো না হওয়ার কারণে জরুরি ভিত্তিতে সিজার বিভাগ চালু করলো তারকেশ্বর গ্রামীণ হাসপাতাল।

তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে করোনা পরিস্থিতিতে এই পরিষেবা পেয়ে খুশি প্রসূতির আত্মীয়রা। হাসপাতালে এই ভূমিকা যথেষ্ট প্রশংসনীয়। রুগীর আত্মীয়দের দাবি এই পরিস্থিতিতে কোথায় যেতে বা টাকা জোগাড় করাও তাদের পক্ষে সম্ভব ছিল না।হাসপাতালেই এই পরিষেবা পেয়ে খুশি হয়েছেন প্রসূতির আত্মীয়রা।

জরুরি ভিত্তিতে সিঙ্গুর ব্লক হাসপাতাল থেকে এনএস্থেসিস ডক্টর এনে সিজার বিভাগ চালু করে তারকেশ্বর গ্রামীণ হাসপাতাল।

আজ একজন প্রসূতি মায়ের সিজার করা হয়।মা ও শিশু দুজনেই সুস্থ আছে বলে জানিয়েছেন তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে স্বাস্থ্য আধিকারিক তাপস কুমার দাস।

প্রসূতি মায়ের অর্থনৈতিক অবস্থা খুব একটা ভালো না হওয়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান স্বাস্থ্য আধিকারিক।

গতকাল দুজন এনাস্থেসিস্ট করোনা পজেটিভ হওয়া সিজার বিভাগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয় তারকেশ্বর গ্রামীণ হাসপাতালের পক্ষ থেকে।

কিন্তু গত দশ দিন ধরে ভর্তি থাকা এক প্রসূতি মায়ের সিজার করার জরুরি প্রয়োজনের ভিত্তিতে সিঙ্গুর গ্রামীন হাসপাতাল থেকে এনাস্থেসিস নিয়ে আসা হয়।

প্রসূতি মায়ের অবস্থা ক্রিটিক্যাল অবস্থা থাকার কারণেই এবং প্রসূতি মায়ের অর্থনৈতিক সঙ্কটের কারণেই

এই উদ্যোগ নেওয়া হয় গ্রামীণ হাসপাতালের তরফ থেকে অন্য দিকে  রক্তের প্রয়োজন পড়লে তারও যোগান দেওয়া সম্ভব হয়েছে বলে জানান তারকেশ্বর ব্লক স্বাস্থ্য আধিকারিক তাপস কুমার দাস।

রিপোর্ট : জীবন মন্ডল

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages