পাঞ্জাবে ভোট পিছিয়ে গেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাঞ্জাবে ভোট পিছিয়ে গেল

Share This

পাঞ্জাবে ভোট পিছিয়ে গেল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী ও চণ্ডীগড়, ভারত, 17/01/2022 :  পাঞ্জাবের নির্বাচনের দিন পিছিয়ে দিল ভারতীয় নির্বাচন কমিশন। এই রাজ্যে বিধানসভা নির্বাচন 14ই ফেব্রুয়ারির বদলে 20 ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

এর আগে নির্বাচন কমিশন ঘোষনা করেছিল পঞ্জাবে আসন্ন বিধানসভা নির্বাচন করা হবে 14ই ফেব্রুয়ারি। সেক্ষেত্রে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল ফেব্রুয়ারি মাসের 1 তারিখ। মনোনয়ন তুলে নেওয়ার শেষ তারিখ ছিল পরের দিন অর্থাৎ ফেব্রুয়ারি মাসের 2 তারিখ। 

পাঞ্জাবের প্রায় সব রাজনৈতিক দলগুলি নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছিল যে ঐ নির্বাচনের তারিখ যেন পিছিয়ে দেওয়া হয়। কেননা 16 তারিখে রয়েছে গুরু রবিদাসের জন্মদিবস। যা অত্যন্ত মর্যাদার সাথে পালিত হয় পাঞ্জাবে। তাই নির্বাচনের তারিখ পিছিয়ে দেওয়ার জন্যে আবেদন জানিয়েছিল কংগ্রেস, বিজেপি, প্রাক্তন মুখ্যমন্ত্রীর দল পাঞ্জাব লোক কংগ্রেস। সেই আবেদনে সাড়া দিয়েই ভারতীয় নির্বাচন কমিশন পাঞ্জাবে নির্বাচনের দিন প্রায় এক সপ্তাহ পিছিয়ে দিল। পঞ্জাবে নির্বাচনের ফল প্রকাশিত হবে মার্চ মাসের 10 তারিখে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages