উত্তর ভারত হবে গোটা ভারতের উন্নয়নের চালিকাশক্তি : মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উত্তর ভারত হবে গোটা ভারতের উন্নয়নের চালিকাশক্তি : মোদী

Share This

উত্তর ভারত হবে গোটা ভারতের উন্নয়নের চালিকাশক্তি : মোদী


আজ খবর (বাংলা), ইমফল, মনিপুর, ০৪/০১/২০২২ : উত্তর ভারতের রাজ্যগুলিই ভারতের উন্নয়নের মূল চালিকাশক্তি হতে চলেছে বলে উল্লেখ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ প্রধানমন্ত্রী মনিপুরে বেশ কিছু নতুন প্রকল্পের শিলান্যাস করলেন।

মনিপুর রাজ্যটির ভারত অন্তর্ভুক্তির ৫০ বছর পূর্তি হতে চলেছে আগামী ২১শে  জানুয়ারি। তার আগে মনিপুরে বেশ কিছু নতুন প্রকল্পের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি মনিপুরে মোট ১৩টি প্রকল্প উদ্বোধন করলেন, এই প্রকল্পগুলির মূল্য ১,৮৫০ কোটি টাকা। এছাড়াও আরও নয়টি প্রকল্পের শিলান্যাস করলেন যার মোট মূল্য হল ২,৯৫০ কোটি টাকা। প্রকল্পগুলির মধ্যে নতুন সড়ক নির্মাণ, রাস্তা সম্প্রসারণ, পানীয় জল সরবরাহ, স্বাস্থ্য, গ্রামীণ উন্নয়ন, তথ্য ও সম্প্রচার সহ রয়েছে অনেক কিছুই। 

নরেন্দ্র মোদী বলেন, "নেতাজি সুভাষ চন্দ্র বসু এখানেই প্রথমবার স্বাধীন ভারতের পতাকা উত্তোলন করেছিলেন। আইএনএকে নিয়ে এখানেই তাঁর প্রথম শিবির তৈরি করেছিলেন। সুতরাং এই জায়গা হল ভারতীয় স্বাধীনতার ইতিহাসের সদর দরজার মত, যাকে বলা যায় গেটওয়ে।  এবার এই জায়গাই  হতে চলেছে ভারতের উন্নয়নের গেটওয়ে।"

প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী এখানে একটি হাইওয়ে প্রকল্পের শিলান্যাসও করেছেন। ১১০ কিলোমিটার লম্বা এই হাইওয়ে তৈরি করতে খরচ হবে ১,৭০০ কোটি টাকা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages