মনিপুরে নেতাদেরই কুশপুতুল পোড়ালো বিজেপি সমর্থকেরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মনিপুরে নেতাদেরই কুশপুতুল পোড়ালো বিজেপি সমর্থকেরা

Share This

মনিপুরে নেতাদেরই কুশপুতুল পোড়ালো বিজেপি সমর্থকেরা
নেতাদের কুশপুতুল পোড়ালো মনিপুরের বিজেপি সমর্থকেরা 


আজ খবর (বাংলা), ইমফল, মনিপুর, ৩১/০১/২০২২ :  আসন্ন  নির্বাচনে দুই তৃতীয়অংশ ভোট পাওয়ার লক্ষ্যমাত্রা স্থির করলেও মনিপুরে নানান সমস্যায় বিজেপি। সমর্থকদের অসন্তোষ এমন জায়গায় পৌঁছে গিয়েছে, যে পার্টির নেতাদের কুশপুত্তলিকা পর্যন্ত পোড়ানো  হচ্ছে, ভাংচুরের ঘটনা ঘটেছে পার্টি অফিসেও।

মনিপুরে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। আর সেই প্রার্থী তালিকাকে ঘিরেই প্রচন্ড অসন্তোষ দানা বেঁধেছে মনিপুর বিজেপির অন্দরে। মনিপুরের দুই বিধায়ক প্রার্থী তালিকায় নাম থাকা সত্বেও প্রার্থী হতে চাইছেন না।  তাঁরা পার্টির প্ৰস্তাৱ প্রত্যাখ্যান করতে চাইছেন। মনিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং অবশ্য লড়বেন হিয়িঙগাঙ থেকে। পূর্ত দপ্তরের মন্ত্রী বিশ্বজিৎ সিং লড়বেন থংজু থেকে। 

বিজেপি সমর্থকদের বিক্ষোভ 

মনিপুরে মোট আসন ৬০টি।  এর মধ্যে অন্তত ৪০টি আসনে জয়লাভ করার টার্গেট রেখেছে বিজেপি। আগেরবার বেশ ভাল ফল করেছিল বিজেপি, নিজেদের ৩০ জন বিধায়ক,  এনপিপি থেকে ৩ জন বিধায়ক, এনডিএফ থেকে ৪ জন এবং নির্দল থেকে ৩ জনকে নিয়ে ২০১৭ সালের ১৫ই মার্চ সরকার গঠন করেছিল এনডিএ। এবারের বিধানসভা নির্বাচনে অন্তত ৪০ বিধায়কের লক্ষ্যমাত্রা স্থির করা হলেও সমর্থকদের মধ্যে চরম অসন্তোষ কপালে ভাঁজ ফেলতে শুরু করেছে বিজেপির থিঙ্ক ট্যাঙ্কারদের  কপালে।


এর আগে ২০২০ সালের জুন মাসে মন্ত্রী সহ ৯ জন বিধায়ক পদত্যাগ করে সরকারকে সমর্থন করা বন্ধ করে দিয়েছিল। সেই সময়েও মনিপুর সরকার সঙ্কটে পড়েছিল।বিজেপির সংখ্যা গরিষ্ঠতা নিয়েও প্রশ্ন উঠেছিল। কিন্তু সেই সময় কেন্দ্রীয় বিজেপির হস্তক্ষেপে এক সপ্তাহের মধ্যেই ৪ জন এনপিপি বিধায়ক ফিরে এসেছিলেন এনডিএতে।  সে যাত্রায় সঙ্কট টলে  গিয়েছিল কোনোক্রমে। কিন্তু এবারে আর কিছুদিন পরেই ভোট, সেই সময় সমর্থকদের লাগাতার বিক্ষোভ সমস্যায় ফেলেছে বিজেপিকে। ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখে এবং মার্চ মাসের ৩ তারিখে দুই দফায় মোট ৬০টি আসনে ভোট গ্রহণ করা হবে মনিপুরে। ফল প্রকাশ করা হবে মার্চ মাসের ১০ তারিখে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages