কাশ্মীরে খতম চার থেকে পাঁচ জঙ্গী, সক্রিয় গরুর কমাণ্ডো বাহিনী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরে খতম চার থেকে পাঁচ জঙ্গী, সক্রিয় গরুর কমাণ্ডো বাহিনী

Share This

কাশ্মীরে খতম চার থেকে পাঁচ জঙ্গী, সক্রিয় গরুর কমাণ্ডো বাহিনী


আজ খবর (বাংলা), পুলওয়ামা, জম্মু ও কাশ্মীর, 30/01/2022 : জম্মু ও কাশ্মীরে জৈশ ই মহম্মদের জঙ্গীদের সাথে সম্মুখ সমর নিরাপত্তা বাহিনীর। খতম চার জঙ্গী। 

গতকাল গোপন সুত্রে খবর পেয়ে পুলওয়ামার নাইরা গ্রামে অভিযান চালিয়েছিল নিরাপত্তা বাহিনী। গতকাল সন্ধ্যে সাতটা নাগাদ ঐ গ্রাম ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। গতকালের ঐ অভিযানে নিরাপত্তা বাহিনীতে ছিল ইণ্ডিয়ান আর্মির গরুর স্পেশাল কমাণ্ডো, 13 রাষ্ট্রীয় রাইফেলস এবং কাশ্মীর পুলিশ। 

নাইরা গ্রামকে ঘিরে নিরাপত্তা বাহিনী প্রথমে তল্লাশি চালাতে শুরু করে। তারপর ঐ গ্রামের লোকেদের থেকেই খবর পায় কোন বাড়িতে জঙ্গীরা লুকিয়ে আছে। এরপর সেই বাড়ির ভিতরে থাকা কয়েকজন বাসিন্দাকে বাড়ির বাইরে সন্তর্পণে বের করে নিরাপদ দুরত্বে পাঠিয়ে দিয়ে কর্ডন আরও আঁটোসাঁটো করে ফেলা হয়। 

ততক্ষণে জঙ্গীরা টের পেয়ে যায় গ্রাম গিরে ফেলেছে নিরাপত্তা বাহিনী। এরপরই জঙ্গীরা গুলি চালাতে শুরু করে। গুলি চালায় নিরাপত্তা বাহিনীও।

বাড়ির একটি গোপন দরজা দিয়ে জঙ্গীরা বেরিয়ে এসে কর্ডন টপকে পালাবার চেষ্টা করলে রুখে দাঁড়ান গরুর কমাণ্ডো বাহিনীর স্কোয়াড্রন লিডার সন্দীপ ঝঝারিয়া। চতুর্দিকে তখন ভয়ংকর গুলির বৃষ্টি চলছে। চলছে গ্রেনেড বিস্ফোরণ। গুলি এসে লাগে সন্দীপের বুকে এবং হাতে। রক্তাক্ত অবস্থাতেও এক কদম পিছিয়ে আসেন নি তিনি মুখোমুখি যুদ্ধ করে তিন জঙ্গীকে শেষ করেন তিনি। এরপর ঐ বাড়ি থেকে আরও গুলির বৃষ্টি শুরু হয়। একটি গুলি এসে লাগে করপোরাল আনন্দের গায়ে। কিন্তু গুলি খেয়ে তিনিও খতম করেন চতুর্থ ঐ জঙ্গীকে। আহত দুই জওয়ানকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 

এদিনের এনকাউনটারে মোট চার জঙ্গীর মৃত্যূ হয়েছে বলে জানা যাচ্ছে। (মতান্তরে 5 জন)। যার মধ্যে একজন হল জাইদ ওয়ানি। জাইদ হল কাশ্মীরে জৈশ ই মহম্মদের শীর্ষতম নেতা। সম্ভবত সে 2020 সাল থেকে ভারতে আছে। জৈশ কর্তা মাসুদ আজাহার জাইদকে সরাসরি নির্দেশ দিত। জাইদ প্রকৃতপক্ষে পাকিস্তানের জঙ্গী। পুলওয়ামা কাণ্ডের মাস্টার মাইন্ড লম্বু এবং সমীর দারকে মেরে ফেলার পর এই জাইদ জৈশ গ্রুপের সর্বেসর্বা হয়ে উঠেছিল কাশ্মীর উপত্যাকায়। আজ তাকেও খতম করে দেওয়া হল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages