মাঝেরহাট ব্রীজের নিচে ভূগর্ভস্থ নিকাশি নালা পাতার কাজ দেখে গেলেন মেয়র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মাঝেরহাট ব্রীজের নিচে ভূগর্ভস্থ নিকাশি নালা পাতার কাজ দেখে গেলেন মেয়র

Share This

মাঝেরহাট ব্রীজের নিচে ভূগর্ভস্থ নিকাশি নালা পাতার কাজ দেখে গেলেন মেয়র


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 22/01/2022 : মাঝেরহাট ব্রিজের তলায় ভূগর্ভস্থ জিআরপি পাইপলাইন পাতার কাজের পরিদর্শনে এলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

ঠনঠনিয়া এবং আমহার্স্ট স্ট্রিট এলাকায় জল জমার সমস্যা দীর্ঘদিনের। যেখানে ক্যাপসুল পাম্পিং স্টেশন করেও সমস্যা খুব একটা সমাধান হয়নি। ব্রিটিশ আমলের ইটের নিকাশি নালা থাকায় উত্তর কলকাতার জল ঠিকমতো প্রবাহিত হতে পারেনা পামার বাজার পাম্পিং স্টেশন এর দিকে। যে কারণে মৌলালী থেকে পামার বাজার পর্যন্ত ভূগর্ভস্থ ইটের নিকাশি নালার সম্পূর্ণ বদলে অত্যাধুনিক জিআরপি পাইপলাইন বসানোর সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। 

যেখানে মানুষ প্রবেশ করতে পারবে। শুক্রবার সন্ধ্যায় মাঝেরহাট ব্রিজের তলায় ভূগর্ভস্থ জিআরপি পাইপলাইন পাতার কাজের পরিদর্শনে এসে এমনই জানালেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। মোমিনপুর পাম্পিং স্টেশন থেকে চেতলা বোট খাল পর্যন্ত ১৪০ মিটার পর্যন্ত এই জিআরপি পাইপলাইন বসানো হয়েছে। প্রায় ৫৪ কোটি টাকা ব্যয় করে এই পাইপলাইন গত দু'বছর ধরে বসানো হয়েছে। 

খিদিরপুর, একবালপুর, মোমিনপুর এলাকায় বৃষ্টি হলে যে দীর্ঘদিন ধরে জল দাঁড়িয়ে যায় সেই জল যাতে দ্রুত নিষ্কাশিত হয়ে যেতে পারে সে কারণেই এই অত্যাধুনিক জিআরপি পাইপলাইন বসানো হলো। আগে ইটের তৈরি নিকাশি নালার জল নিষ্কাশনের ক্ষেত্রে চরম সমস্যা তৈরি হতো। সেই সমস্যা থেকে নিস্তারের জন্যই এই পাইপলাইন বসানো হলো। যেখানে মানুষ প্রবেশ করে কোন সমস্যা হলে তা বের করতে পারবে এবং পলির আস্তরন পরিষ্কার করে জলের প্রবাহ বাড়াতে পারবে।

রিপোর্ট : জয় গুহ

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages