দিল্লীর প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নেতাজি ও ঋষি অরবিন্দ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লীর প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নেতাজি ও ঋষি অরবিন্দ

Share This

দিল্লীরপ্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নেতাজি ও ঋষি অরবিন্দ


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৬/০১/২০২২ :  দেশের ৭৩ তম  প্রজাতন্ত্র দিবসে নেতাজি সুভাষ চন্দ্র বসু এবং ঋষি অরবিন্দকে নিয়ে পৃথক পৃথক ট্যাবলো দেখতে পাওয়া গেল দিল্লীর কুচকাওয়াজে।

এই বছর নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে একটি পৃথক ট্যাবলো দেখতে পাওয়া গেল দিল্লীতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে। এই বছর পশ্চিমবঙ্গের কোনো ট্যাবলো জায়গা পায় নি দিল্লীর প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে। বাংলার ট্যাবলো বাদ পড়া  নিয়ে ইতিমধ্যেই দেশীয় রাজনীতিতে যথেষ্ট তোলপাড় হয়েছে। অনেকেই মনে করছিলেন যেহেতু বাংলার ট্যাবলো বাদ গিয়েছে তাই এবারের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে হয়ত নেতাজিকে সেভাবে গুরুত্ত্ব দেওয়া হবে না।  কিন্তু সিপিডাব্লিউডির ট্যাবলোতে নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তি সম্বলিত একটি সুসজ্জিত ট্যাবলো দেখতে পাওয়া গেল।  মাইকে তখন আজাদ হিন্দ ফৌজ সম্বন্ধে সংক্ষিপ্ত বর্ননা দেওয়া হচ্ছিল এবং 'কদম কদম বাড়ায়ে যা' গানটি শোনানো হচ্ছিল। 


নেতাজি ছাড়াও আরও একটি ট্যাবলোতে ঋষি অরবিন্দের মূর্তি দেখতে পাওয়া গেল। ঋষি অরবিন্দের পাশে বসে আছেন শ্রীমা। এবছর ঋষি অরবিন্দের ১৫০টাং জন্মজয়ন্তী পালিত হচ্ছে। ঋষি অরবিন্দ ও শ্রীমার মূর্তি সম্বলিত ট্যাবলোটি ছিল দেশের সংস্কৃতি দপ্তরের। ঋষি অরবিন্দের স্মৃতিধন্য পন্ডিচেরী ও অরোভিলের সাজে সজ্জিত করে ট্যাবলোটি নিয়ে যাওয়া হয়।  মাইকে তখন ঋষি অরবিন্দের পবিত্র দর্শন এবং দেশাত্মবোধ সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা দেওয়া হচ্ছিল। 

ভিডিও সৌজন্য : দূরদর্শন 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages