মাঝ আকাশে সংঘর্ষ এড়ানো দুই বিমান: কঠোর ব্যাবস্থা নেওয়া হবে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মাঝ আকাশে সংঘর্ষ এড়ানো দুই বিমান: কঠোর ব্যাবস্থা নেওয়া হবে

Share This

মাঝ আকাশে সংঘর্ষ এড়ানো দুই বিমান: কঠোর ব্যাবস্থা নেওয়া হবে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 19/01/2022 : ভারতের আকাশে একই রুটে একই সময় দুটি বিমান নিজেদের মধ্যে বিপজ্জনকভাবে সংঘর্ষ এড়িয়েছিল। এই ঘটনায় কঠোর ব্যাবস্থা নেওয়া হতে চলেছে। 

গত 7ই জানুয়ারি ইন্ডিগো সংস্থার দুটি বিমান ব্যাঙ্গালোর থেকে উড়েছিল। একটি বিমান আসছিল কলকাতা বিমানবন্দরের দিকে (6E 455) অপরটি যাচ্ছিল ভুবনেশ্বরের দিকে (6E 246)। এই দুই বিমান দুর্ভাগ্যজনকভাবে মাঝ আকাশে একে অপরের খুব কাছাকাছি এসে গিয়েছিল। মাঝ আকাশেই ঘটে যেতে পারত বড়সড় দুর্ঘটনা। বলা হচ্ছে ব্যাঙ্গালোর বিমানবন্দরেই বিমান উড়ানের পৃথকীকরণে কোনো ব্যাঘাত ঘটে গিয়েছিল, যার জন্যে এটা বড় একটি দুর্ঘটনার মুখে পড়েছিল দুই যাত্রীবাহী বিমান। 

কি ঘটেছিল সেদিন ? কার ভুলে এটা বড় একটা দুর্ঘটনা ঘটতে চলেছিল মাঝ আকাশে ? কার ভুল, পাইলট নাকি কন্ট্রোল অফিসের ? এই ব্যাপারে উচ্চ পর্যায়ের কমিটি তদন্তে নেমেছে। কঠোর পদক্ষেপ নিতে চলেছে দেশের ডিরেক্টর জেনারেল অফ সিভিল এভিয়েশন। 

একটি প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে সেদিন ব্যাঙ্গালোরের পাশাপাশি দুই রানওয়ে থেকে প্রায় একই সময় দুটি উড়ান আকাশে উড়েছিল। টেক অফের সময় রাডার কন্ট্রোল এবং এটিসির মধ্যে যথাযথ সাযুজ্য বজায় ছিল না। যার ফলে আকাশে 3000 ফুট উচ্চাতায় ওড়ার সময় দুটি বিমান বিপজ্জনকভাবে একে অপরের খুব কাছাকাছি চলে এসেছিল। যদিও সৌভাগ্যক্রমে দুর্ঘটনা এড়ানো গিয়েছিল সেদিন। কিন্তু বিষয়টি নিয়ে বেশ কড়া মনোভাব নিয়েছে ডিজিসিএ। এই ব্যাপারে তারা দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করতে চলেছে বলে জানা গিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages