ক্রিকেট খেলতে দিব্যাঙ্গ ওয়ারিয়ার্স চলেছে বাংলাদেশে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ক্রিকেট খেলতে দিব্যাঙ্গ ওয়ারিয়ার্স চলেছে বাংলাদেশে

Share This

ক্রিকেট খেলতে দিব্যাঙ্গ ওয়ারিয়ার্স চলেছে বাংলাদেশে


আজ খবর (বাংলা), শান্তিপুর, নদীয়া, পশ্চিমবঙ্গ, 19/01/2022 : আন্তর্জাতিক ক্রিকেট  টুর্নামেন্ট খেলতে বাংলাদেশ পৌঁছতে চলেছে, দিব‍্যাঙ্গ ওয়ারিয়াস ক্রিকেট অ্যাসোসিয়েশন

জমির পাঠান মহারাষ্ট্র শ্রীরামপুর থেকে এসেছেন নদীয়ার শান্তিপুর সবুজ সংঘের মাঠে। পোলিও আক্রান্ত হওয়ায় ডান পা ছোটবেলা থেকেই অকেজো, কিন্তু তাতে কি ক্র্যাচে ভর করেই ওপেনিং ব্যাটিং এবং বোলিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স। ছোটবেলা থেকেই স্বপ্ন বাড়ির পাশে জহির খানের  মতো সারা পৃথিবী জয় করবেন ক্রিকেটে।

পাঞ্জাব থেকে এসেছেন আফতার সিং, শস্য মাড়াই করা মেশিন হাত ঢুকে ন বছর বয়সে ডান হাত কাটা যায়, কিন্তু হরভজন সিং হয়ে ওঠার স্বপ্ন তার দুচোখ ভরে। ছাত্রছাত্রীদের পড়াশোনা শেখানোর মাধ্যমে সংসারের খরচ উপার্জন করেও হাল ছাড়েননি ক্রিকেটের।

উত্তর প্রদেশ থেকে এসেছেন বিক্রম নাগ, সেখানকার একটি মহিলা ক্রিকেট টিমের কোচ এবং গোটা রাজ্যে শারীরিক প্রতিবন্ধকতা যুক্ত ছেলেমেয়েদের ক্রিকেটের আগ্রহী করেথাকেন মোবাইল সারানোর ছোট্ট একটি দোকান চালিয়ে।


এরকমই হরিয়ানার বিক্রমজীত, দিল্লির অভয় সিং, আসাম বর্ডার বিজু কুমার দর্জের মোতো রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে 18 জন বিশেষভাবে সক্ষম ক্রিকেট খেলোয়াড় বাড়ি থেকে বেরিয়েছেন বাংলাদেশ জয় করার উদ্দেশ্যে। আর এই উদ্দেশ্যেই শান্তিপুর সবুজ সংঘ একটি অনুশীলন ম্যাচ আয়োজন করেছেন তাদের অনুপ্রেরণা যোগাতে। আগামী কুড়ি জানুয়ারি থেকে 24 জানুয়ারি পর্যন্ত বাংলাদেশের কুমিল্লাতে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে জয়ের ব্যাপারে 100% আশাবাদী দিব্যাঙ্গ ওয়ারিয়রস ক্রিকেট অ্যাসোসিয়েশনের ফাউন্ডার এবং এ রাজ্যের ক্রিকেট অভিজিৎ বিশ্বাস।

এ রাজ্যের মুর্শিদাবাদের ফারুক আব্দুল্লাহ, আসানসোলের দেবরাজ ব্যানার্জি, কলকাতার মহেশ শাহ, হুগলির অনিকেত ঘোষ এই প্রথমবার আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করতে চলেছেন।

দিব্যাঙ্গ ক্রিকেট খেলোয়াড়দের সাথে আলোচনা করে জানা গেলো, দুই এক টি সংস্থা বা শুভাকাঙ্ক্ষী এগিয়ে আসলেও ব্যাপক খরচের বেশির ভাগটাই জোগাড় করতে হয় ক্রিকেটারদের নিজেদের। কোন রাজ্যের সরকারই বা কেন্দ্র সরকার এ ব্যাপারে আগ্রহী হন না। শারীরিক প্রতিবন্ধকতা কে উপেক্ষা করে দারিদ্রতাকে বুকে চেপে স্বপ্ন একটাই বাংলাদেশের মাটিতে ভারতীয় জাতীয় পতাকা উত্তোলন করার। এ ব্যাপারে শান্তিপুর সবুজ সংঘের ক্যাপ্টেন রথীন্দ্রনাথ দেবনাথ জানান আজকের আমাদের মতন স্বাভাবিক খেলোয়াড়দের কাছে বিশেষভাবে সক্ষম খেলোয়াড়রা কোন অংশেই পিছিয়ে নেই।

আজকের এই ম্যাচের দুটি দলেরই কোচ প্রবীর গেমস, বাংলাদেশ জয় শুধুমাত্র সময়ের অপেক্ষা বলেই জানিয়েছেন।

রিপোর্ট : মলয় দে, নদীয়া 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages