দিল্লীর কুচকাওয়াজে অংশ নেওয়া এনসিসি ক্যাডেটদের সাথে ভার্চুযালি কথা বললেন রাজনাথ সিং - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লীর কুচকাওয়াজে অংশ নেওয়া এনসিসি ক্যাডেটদের সাথে ভার্চুযালি কথা বললেন রাজনাথ সিং

Share This

দিল্লীর কুচকাওয়াজে অংশ নেওয়া এনসিসি ক্যাডেটদের সাথে ভার্চুযালি কথা বললেন রাজনাথ সিং


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 23/01/2022 : প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং সাধারণতন্ত্র দিবসে অংশগ্রহণকারী জাতীয় সমর শিক্ষার্থী বাহিনী বা এনসিসি-র  সদস্যদের সঙ্গে ভার্চ্যুয়াল পদ্ধতিতে মতবিনিময় করেছেন। তিনি এইসব যুবক-যুবতীর মধ্যে নেতৃত্বদানের ক্ষমতা, সৈনিক, শিল্পী ও বাদ্যবাদক হয়ে ওঠার দক্ষতা বিকাশের জন্য এনসিসি-র উদ্যোগের প্রশংসা করেন। শ্রী সিং জানান,  প্রাক্তনীদের থেকে ক্যাডেটদের অনুপ্রাণিত হতে হবে - যাতে তাঁরা একতা, শৃঙ্খলা পরায়ণতা, সততা, সাহসিকতা ও সম্প্রীতির যে শিক্ষা এনসিসি থেকে পেয়েছেন, তা যথাযথভাবে কাজে লাগাতে পারেন।  

এনসিসি-র সদস্যদের সাফল্যের পেছনে তাঁদের কঠোর পরিশ্রমের কথাও শ্রী সিং উল্লেখ করেন। তিনি বলেন, ছোটখাটো মনোমালিন্য এবং আঞ্চলিকতা, ধর্ম, জাতি, শ্রেণী বিভাজনের ঊর্ধ্বে উঠে উন্নয়নের নতুন প্রভাত রচনা করতে হবে। মন্ত্রী লিঙ্গ বৈষম্যের ঊর্ধ্বে উঠে সবাইকে কাজের আহ্বান জানান। ভারতীয় মূল্যবোধ, ঐতিহ্য এবং মানবিক দৃষ্টিকোণ থেকে সকলকে কাজ করতে হবে। এ প্রসঙ্গে স্বামী বিবেকানন্দের বাণীও তিনি উদ্ধৃত করেন।  

কোভিড-১৯ এ  সংক্রমিত শ্রী সিং ক্যাডেটদের সঙ্গে ভার্চ্যুয়াল পদ্ধতিতে মতবিনিময়ের সিদ্ধান্ত নেন। তিনি বলেন, এনসিসি-র প্রাক্তনী ও একজন শিক্ষক হিসাবে তিনি এই সংস্থার প্রতিটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। দিল্লি ক্যান্টনমেন্টে এনসিসি প্রেক্ষাগৃহে আয়োজিত এই অনুষ্ঠানে ‘শত শত নমন’ সঙ্গীতটি ক্যাডেটরা প্রতিরক্ষা মন্ত্রীর উদ্দেশে পরিবেশন করেন। অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রী পদক ও কমেন্ডেশন কার্ড বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। প্রতি বছর সাহসিকতা বা ব্যতিক্রমী পরিষেবা প্রদানকারী ক্যাডেটদের প্রতিরক্ষা মন্ত্রী পদক দেওয়া হয়। এ বছর এই পদক পাচ্ছেন দিল্লি ডিরেক্টরেটের ক্যাডেট দিব্যাংশী ও কর্ণাটক-গোয়া ডিরেক্টরেটের লেফট্যানেন্ট অক্ষয় দীপক রাও মান্ডলিক। প্রতিরক্ষা মন্ত্রী কমেন্ডেশন কার্ড পাবেন গুজরাট ডিরেক্টরেটের ক্যাপ্টেন ধীরজ সিং, মহারাষ্ট্র ডিরেক্টরেটের সোমেশ মনোজ সিনহা, উত্তর-পূর্বাঞ্চলের কে এইচ মনিতা সিংহ ও পশ্চিমবঙ্গ-সিকিম ডিরেক্টরেটের আদর্শ শর্মা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages