দেউচা পচামি সহ একগুচ্ছ প্রতিবাদে যৌথ ডেপুটেশন আদিবাসী সহ অন্যান্য সংগঠনের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেউচা পচামি সহ একগুচ্ছ প্রতিবাদে যৌথ ডেপুটেশন আদিবাসী সহ অন্যান্য সংগঠনের

Share This

দেউচা পচামি সহ একগুচ্ছ প্রতিবাদে যৌথ ডেপুটেশন আদিবাসী সহ অন্যান্য সংগঠনের


আজ খবর (বাংলা), চুঁচুড়া, হুগলি, পশ্চিমবঙ্গ, 17/01/2022 : এক গুচ্ছ দাবী দাওয়া নিয়ে আজ চুঁচুড়ায় হুগলি জেলার জেলাশাসকের কাছে যৌথভাবে ডেপুটেশন দিল বেশ কয়েকটি সংগঠন।

আজ 17ই জানুয়ারী হায়দ্রাবাদ বিশ্ব বিদ্যালয়ের দলিত গবেষক রোহিথ ভেমুলার শহীদ দিবসে হুগলি জেলাশাসকের দপ্তরে সম্মিলিতভাবে ডেপুটেশন দিল আদিবাসী সংঘর্ষ মোর্চা, সারা ভারত প্রগতিশীল মহিলা সমিতি, ছাত্র সংগঠন 'আইসা',  বিপ্লবী যূব এসোসিয়েশন ইত্যাদি। এদের মধ্যে আদিবাসী সংঘর্ষ মোর্চা ইতিমধ্যেই রাজ্য জুড়ে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী সংগঠিত করেছে। বাকি দলগুলি হল নক্সালপন্থী গণসংগঠন।

এই দলগুলি হুগলির জেলাশাসকের কাছে সম্মিলিতভাবে যে ডেপুটেশন জমা দিয়েছে তার মধ্যে রয়েছে, মেদিনীপুরের সবং কলেজের অধ্যাপিকা পাপিয়া মান্ডিকে জাতিবিদ্বেষমূলক হেনস্থা এবং তাতে মদত দিয়েছিল যে কলেজের অধ্যক্ষ ও শাসক দলের লোকজন, তাদের বরখাস্ত এবং গ্রেফতার করতে হবে। 

এছাড়াও বীরভূমের দেওচা-পচামিতে পরিবেশ দূষণকারী কয়লাখনির জন্যে আদিবাসী ও সংখ্যালঘু মানুষদের যেভাবে উচ্ছেদ করা হচ্ছে তার প্রতিবাদ করা হয়েছে ঐ ডেপুটেশনে। আজকের প্রতিবাদ কর্মসূচীর নেতৃত্ব দিয়েছেন চৈতালি সেন, অর্পিতা রায়, সৌরভ রায়, শ্রাবণী মালিক ও অন্যান্যরা।

রিপোর্ট : রাকেশ চক্রবর্তী 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages