97 বছর বয়সে প্রয়াত হলেন শিল্পী নারায়ণ দেবনাথ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


97 বছর বয়সে প্রয়াত হলেন শিল্পী নারায়ণ দেবনাথ

Share This


97 বছর বয়সে প্রয়াত হলেন শিল্পী নারায়ণ দেবনাথ


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 18/01/2022 : প্রয়াত হলেন বাংলার অন্যতম সেরা কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ। নারায়ণবাবুর বয়স হয়েছিল 97 বছর।

বার্ধক্যজনিত কারনে দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। সম্প্রতি তাঁকে হাসপাতালেও ভর্তি করা হয়েছিল। আজ সকাল 10টা 15 মিনিটে নারায়ণ দেবনাথ পরলোকে গমন করেন। বেশ কয়েক বছর ধরে তিনি আর রং তুলিতে হাত দিতে পারছিলেন না। পুরোপুরি শয্যাশায়ী ছিলেন তিনি।

একটা সময় ছিল যখন কমিকস হিসেবে ব্যাপক জনপ্রিয় ছিল অরণ্যদেব, ম্যানড্রেক, ফ্ল্যাশ গর্ডন। কিন্তু এগুলি ছিল বিদেশি কমিকস। সেই সময়ে নারায়ণ দেবনাথ সৃষ্টি করেন বাঁটুল দ্য গ্রেট, হাঁদা-ভোঁদা, নন্টে-ফন্টে ও কেল্টুদার মত চরিত্রগুলিকে। মাত্র দুই পাতার মধ্যেই বাঙালি এই চরিত্রগুলি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। শুধু তাই নয়, এই জনপ্রিয়তা নারায়ণ দেবনাথ টিঁকিয়ে রেখেছিলেন দীর্ঘ 40-50 বছর নিজের স্বকীয়তায, নিজের মৌলিক প্রতিভায়। 

আজ বাঁটুল, হাঁদা, ভোঁদা, নন্টে, ফন্টেরা সত্যি সত্যিই অনাথ হল। চলে গেলেন তাদের অমর স্রষ্টা নারায়ণ দেবনাথ। বাঁটুল হাঁদা ভোঁদাদের আমরা চিরতরে হারালাম।

নারায়ণবাবুর মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকজ্ঞাপন করেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages