ফের মাথাচাড়া দিচ্ছে শিখ সন্ত্রাসবাদীরা, ধরা পড়ল গ্রেনেড হামলার 6 জঙ্গী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ফের মাথাচাড়া দিচ্ছে শিখ সন্ত্রাসবাদীরা, ধরা পড়ল গ্রেনেড হামলার 6 জঙ্গী

Share This

ফের মাথাচাড়া দিচ্ছে শিখ সন্ত্রাসবাদীরা, ধরা পড়ল গ্রেনেড হামলার 6 জঙ্গী
আটক করা অস্ত্রশস্ত্র


আজ খবর (বাংলা), চণ্ডীগড়, পঞ্জাব, 11/01/2022 :  দেশে ফের একবার মাথা চাড়া দিচ্ছে শিখ সন্ত্রাসবাদীরা। তার আরও এক নিদর্শন পাওয়া গেল। পাঠানকোট আর্মি ক্যাম্পে যে আক্রমণ করা হয়েছিল, অস্ত্র সমেত সেই জঙ্গী দলের অনেককেই গ্রেপ্তার করতে পেরেছে পুলিশ। 

গত বছর নভেম্বর মাসের 11 তারিখে পাঠানকোটের চাক্কি পুল এলাকায় অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি গ্রেনেড হামলা করেছিল। আবার ঐ মাসেরই 21 তারিখে পাঠানকোটে আর্মি ক্যাম্পের ত্রিবেণী দ্বারের বাইরে গ্রেনেড হামলার ঘটনা ঘটেছিল। এই দুই ঘটনারই রহস্যের সমাধান করেছে পাঞ্জাব পুলিশ। দুটি ঘটনার ক্ষেত্রেই পৃথক এফআইআর দায়ের হয়েছিল পাঠানকোট থানার ডিভিশন 2 এবং ডিভিশন 1এ।

পঞ্জাব পুলিশ জানিয়েছে, দুই গ্রেনেড হামলার পিছনেই ছিল ইন্টারন্যাশনাল শিখ ইউথ ফেডারেশন গ্রুপের (ISYF) জঙ্গীরা। পুলিশ আজ এই গ্রুপের 6 জন সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করেছে। 

এসবিএস নগর পুলিশ এই সন্ত্রাসবাদীদের হেফাজত থেকে 6টি গ্রেনেড, 1টি 9 এমএম পিস্তল, একটি রাইফেল এবং বেশ কিছু গুলিভর্তি ম্যাগাজিন উদ্ধার করেছে। যাদেরকে গ্রেপ্তার করা হয়েছে তারা হল অমনদীপ ওরফে মন্ত্রী, গুরবিনদর সিং ওরফে গিন্দি, পরমিন্দর কুমার ওরফে রোহিত ওরফে রোহতা, রাজিন্দার সিং ওরফে মালহি ওরফে নিক্কু, হরপ্রীত সিং ওরফে ঢোলকি এবং রমণ কুমার।

প্রাথমিক জেরার পর জানা গিয়েছে এদের কাছে অস্ত্র এসেছিল সীমান্তের ওপার থেকে অর্থাৎ পাকিস্তানের মদত রয়েছে এদের পিছনে। এসএসবি থানার সিনিয়ার পুলিশ সুপার কুঁয়ারদীপ কৌর জানিয়েছেন, "প্রাথমিক জেরায় এরা গ্রেনেড হামলার কথা স্বীকার করে নিয়েছে। এদের মধ্যে এক বা দুইজন দুটি গ্রেনেড হামলাতেই যুক্ত ছিল বলে জানতে পেরেছে পুলিশ। এরা পুলিশকর্মী ও সেনা কর্মীদের ওপর আক্রমণ করার ছক কসছিল। ধর্মীয় স্থানেও বিস্ফোরণের ছক ছিল এদের।" পঞ্জাব পুলিশ গোটা বিষয়টি নিয়ে তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages