চীনের সাথে বৈঠক চলল 13 ঘন্টা ধরে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চীনের সাথে বৈঠক চলল 13 ঘন্টা ধরে

Share This

চীনের সাথে বৈঠক চলল 13 ঘন্টা ধরে


আজ খবর (বাংলা), লাদাখ, ভারত, 13/01/2022 : গতকাল চীনা সেনার সাথে ভারতীয় সেনার দ্বিপাক্ষিক বৈঠক চলল 13 ঘন্টা ধরে। 

গতকাল চীনা সেনার সাথে ভারতীয় সেনাবাহিনীর প্রতিনিধিরা একটি দ্বিপাক্ষিক বৈঠকে অংশ গ্রহণ করেছিলেন। ভারতের তরফে এই বৈঠকের নেতৃত্ব দেন 14 কর্পস চীফ লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত। বৈঠকটি হয় লাদাখের চুসুল-মলডো সীমান্তে। দীর্ঘ 13 ঘন্টা ধরে বৈঠকটি চলে এবং রাত্রি সারে দশটায় শেষ হয় বলে জানা গিয়েছে। 

চীনের সাথে ভারতের সীমান্ত সংঘাত মেটানোর উদ্দেশ্যেই এই দ্বিপাক্ষিক বৈঠকের আয়োজন করা হয়েছিল। ভারত ও চীনের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর আন্তর্জাতিক সীমান্তে বর বার উত্তেজনা দেখা দিচ্ছে। তাই দুই দেশের মধ্যেই উচচ পর্যায়ের নিয়মিত বৈঠক হওয়াটা খুব দরকার ছিল। গতকাল যে বৈঠকটি হয়েছে, দুই দেশের মধ্যে সীমান্ত সংঘাত মেটাতে এটা ছিল 13 তম বৈঠক। কিন্তু দুই দেশের মধ্যে বরফ এখনও পুরোপুরি গলে নি। সীমান্ত সমস্যা নিয়ে এখনও ঐক্যমত্যে পৌঁছাতে পারে নি এই দুই দেশ।  তবে এই ধরনের দ্বিপাক্ষিক কোনো বৈঠকেই হয়ত মিলবে সমাধান সূত্র। মানসিক দিক থেকে হয়ত আরও কাছে আসবে দুই দেশ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages