পোর্টাল নিউজের ভূয়সী প্রশংসা মুখ্যমন্ত্রীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পোর্টাল নিউজের ভূয়সী প্রশংসা মুখ্যমন্ত্রীর

Share This

পোর্টাল নিউজের ভূয়সী প্রশংসা মুখ্যমন্ত্রীর


আজ খবর (বাংলা), কৃষ্ণনগর, নদীয়া, পশ্চিমবঙ্গ, 09/12/2021 : জেলার বিভিন্ন প্রান্তে ইউটিউব এবং পোর্টাল চ্যানেলের  উপর আস্থাশীল মুখ্যমন্ত্রী, ভুয়সি প্রশংসা শোনা গেলো তাঁর মুখে, জেলা প্রশাসনের ইউটিউব চ্যানেল খোলার দায়িত্ব দিলেন এক পোর্টাল সাংবাদিককেই।

আজ নদীয়ার কৃষ্ণনগরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে এক প্রশাসনিক সভায় জনপ্রতিনিধি প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সমস্যা এবং উন্নয়নসংক্রান্ত নানান বিষয়ে আলোচনার মধ্যেই, সাংবাদিকদের কোনো বক্তব্য আছে কিনা তা জানতে চান। 

 জেলায় বেশ কিছু পরিমাণে ইউটিউব পোটার সাংবাদিক গাড়িতে প্রেস লাগিয়ে ঘুরে বেড়ানোর  বিষয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন এক সাংবাদিক। তবে এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর নমনীয় মনোভাব লক্ষ্য করা যায়,  তিনি জেলা প্রশাসনকে  সতর্ক করে বলেন প্রেস এবং লাল বাতির অপব্যবহার করেই বিভিন্ন অপরাধ মূলক ঘটনা ঘটে তাই সজাগ থাকতে হবে তবে, জেলার বিভিন্ন প্রান্তে ইউটিউব পোর্টাল চ্যানেলগুলি অনেকেই বেশ ভালো কাজ করছে, স্থানীয় স্তরে সরকারি উন্নয়নগুলি তুলে ধরে তবে গাড়িতে নিজস্ব চ্যানেলের নাম লিখে রাখার উপদেশও শোনা যায় মুখ্যমন্ত্রীর মুখ থেকে। অপর এক সাংবাদিক, অভিমত পোষণ করেন ইউটিউব এবং পোর্টাল চ্যানেল থেকেই অনেকে উঠে এসেছেন, মেইনস্ট্রিম মিডিয়ায়, কিন্তু মেইনস্ট্রিম মিডিয়ার থেকে পোর্টাল ইউটিউব চ্যানেল গুলি সরকারের স্থানীয় স্তরের খবর বেশি তুলে ধরে। এবং জেলার বিভিন্ন গঠনমূলক খবরা-খবরাখবর নিয়ে একটি ইউটিউব পোর্টাল চ্যানেল তৈরি করার প্রস্তাবে সমর্থন জানিয়ে তাকেই দায়িত্বভার দেওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী।

স্থানীয় পত্রপত্রিকার পক্ষ থেকে এবং অপর এক মেইনস্ট্রিমের সাংবাদিক পি এ কার্ড, এবং অ্যাক্রিয়েশন কার্ড প্রদানের সংখ্যা বৃদ্ধির কথা বললে মুখ্যমন্ত্রী ডিআইসিওর সাথে যোগাযোগ করার কথা বলেন। তবে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় উঠে আসে অপর এক সাংবাদিকের মুখ থেকে, তিনি দাবি জানান প্রশাসনিক এবং পুলিশের কাছ থেকে অনেক সময় তথ্য এবং অডিও ভিডিও বিবৃতি পেতে অসুবিধা হয়। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনকে স্পোকপার্সন বাড়ানোর কথা বলেন। সাংবাদিকদের অন্যান্য সুযোগ-সুবিধার কথা আলোচনা হতেই মুখ্যমন্ত্রী মাভৈঃ প্রকল্পের কথা বলেন, তিনি এও বলেন সাধারণ মানুষ হিসেবে সমস্ত সরকারি সুযোগ সুবিধা নেওয়া যেতেই পারে।

নদীয়ার আগে মুর্শিদাবাদ প্রশাসনিক বৈঠকের ডিজিটাল মিডিয়া সম্পর্কে মুখ্যমন্ত্রী জানান আগামী দিনে সমস্তটাই ডিজিটাল হয়ে যাবে, মানুষের জন্য এবং সরকারের বিভিন্ন গঠনমূলক কাজ তুলে ধরার কথা বলেন ডিজিটাল মিডিয়ার সাংবাদিকদের।

রিপোর্ট : মলয় দে নদীয়া

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages