আঞ্চলিক দলগুলো এগিয়ে এলে বিজেপিকে হারানো কঠিন নয় : মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আঞ্চলিক দলগুলো এগিয়ে এলে বিজেপিকে হারানো কঠিন নয় : মমতা

Share This

আঞ্চলিক দলগুলো এগিয়ে এলে বিজেপিকে হারানো কঠিন নয় : মমতা


আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, 01/12/2021 :  যদি আঞ্চলিক দলগুলি একসাথে এগিয়ে এসে কাজ করে তাহলে বিজেপিকে পরাজিত করা কোনো সমস্যাই নয়, ফের একবার এই ধরনের দাবী করলেন তৃণমূল সুপ্রীমো মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনদিনের সফরে মুম্বই গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমেই তিনি মুম্বইয়ের সিদ্ধি বিনায়ক মন্দিরে গিয়ে পূজো দিয়ে এসেছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে অসুস্থ থাকায় তাঁর সাথে দেখা না হলেও শিবসেনা নেতা সঞ্জয় রাউত ও উদ্ভব পুত্র আদিত্য দেখা করেন মমতার সাথে। এর পর আজ মমতা দেখা করেন এনসিপি নেতা শরদ পাওয়ারের সাথে। 

মমতা আজ সাংবাদিকদের বলেন, "দেশে আঞ্চলিক দলগুলি কেন্দ্রে সরকার গঠন করতে পারে। যদি সমমনোভাবাপন্ন দলগুলি একসাথে এগিয়ে এসে জোট বাঁধে, তাহলে বিজেপিকে হারানো কোনো কঠিন কাজ নয়। আমি চাই দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো আরও শক্তিশালী হোক।"

মমতা আজ বলেন, "অনেক রাজ্যেই ক্ষমতায় আছে আঞ্চলিক দলগুলি। এই আঞ্চলিক দলগুলি কেন্দ্রের এজেন্সিগুলোকে ভয় পাচ্ছে। কেন্দ্র তাদেরকে চাপে রেখেছে। অথচ এই আঞ্চলিক দলগুলিই কেন্দ্র সরকার তৈরি করে ফেলতে পারে। তার জন্যে দরকার যথেষ্ট শক্তিশালী বিরোধী জোট।"

কংগ্রেসের সমালোচনা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "সব সময় বিদেশে পড়ে থাকলে দেশের মাটিতে রাজনীতি করা যায় না। দেশের রাজনীতির স্রোতে সবসময় নিজেকে ব্যস্ত রাখতে হয়। এই ইউপিএ বিজেপির সাথে লড়তে পারবে না। বিজেপিকে হারানোর জন্যে আমাদের আলাদা স্ট্র্যাটেজি আছে।"

এই মুহুর্তে মমতা বন্দ্যোপাধ্যায় দেশের প্রধান মুখ হতে চাইছেন বলে মন্তব্য করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। তৃণমূল কংগ্রেস যেভাবে একের পর এক রাজ্যে ছড়িয়ে পড়ছে সেটা এই ধরনের ইঙ্গিতই দিচ্ছে। পশ্চিমবঙ্গের পর ত্রিপুরাতে লড়াই শুরু করেছে ঘাস ফুল শিবির। মেঘালয়ে ইতিমধ্যেই বিরোধী দলের শিরোপা পেয়েছে। গোয়ায় পার্টি অফিস উদ্বোধন করা হয়েছে। এবার হরিয়ানার দিকে এগোচ্ছে তৃণমূল। তবে উত্তরপ্রদেশে আসন্ং বিধানসভা ভোটে কোনো প্রার্থী দিচ্ছে না তৃণমূল। মমতা জানিয়েছেন, "উত্তর প্রদেশে আমাদের বন্ধুরা লড়াই করবে।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages