ভারত-রাশিয়ার প্রতিরক্ষা চুক্তি সাক্ষরিত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারত-রাশিয়ার প্রতিরক্ষা চুক্তি সাক্ষরিত

Share This

ভারত-রাশিয়ার প্রতিরক্ষা চুক্তি সাক্ষরিত


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 06/12/2021 : রাশিয়ার সাথে ভারতের বন্ধুত্ব, পারস্পরিক সহযোগিতা এবং সৌহার্দ বৃদ্ধি করতে দুই দেশ মিলে 2 + 2 মন্ত্রীত্ব বিবৃতি  (ministerial dialogue) সভা অনুষ্ঠান পালন করছে। 

2 +2 মিনিস্টারিয়াল ডায়ালগ অনুষ্ঠান চলার সময় রাশিয়ার বিদেশমন্ত্রী সার্গেই লাভরভ বলেন, "বিশ্বের বিভিন্ন বিষয়ে রাশিয়া এবং ভারতের একইরকম দৃষ্টিভঙ্গি থাকে। বিশেষ করে বহুকেন্দ্রীক ও দায়বদ্ধতার বিষয়ে। আমরা আজকের সভার মাধ্যমে এই দুই দেশের মধ্যে রাজনৈতিক ও সেনাবাহিনীর বিভিন্ন ইস্যুগুলি নিয়েও আলোচনা করছি দ্বিপাক্ষিকভাবে। আমার মনে হয়, এইভাবে দুই দেশের মধ্যে তৈরি হওয়া এই প্ল্যাটফর্ম আরও শক্তিশালী হবে।"

লাভরভ আরও বলেন, "আমরা দুই দেশই বিশ্বের আইন ও নিয়ম কানুনকে সমর্থন করি। আমরা একে অন্য দেশের আভ্যন্তরীণ বিষয়ে নাক গলাব না। আমরা বিশ্বের বৈচিত্রপুর্ণ সভ্যতা ও সংস্কৃতিকে শ্রদ্ধা করি।"

আজ প্রতিরক্ষা বিষয়ে ভারত ও রাশিয়ার মধ্যে বেশ কিছু চুক্তি সাক্ষরিত হয়েছে। এরপরই ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বৈঠক করবেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সার্গেই শ্যগুর সাথে। তারপর রাশিয়ার প্রেসিডেনট ভ্লাদিমির পুতিন এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 21 তম ভারত-রাশিয়া বার্ষিক শীর্ষ সম্মেলনে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages