ক্ষমতার দম্ভেই জেলে থাকতে হচ্ছে বামপন্থী নেতাদের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ক্ষমতার দম্ভেই জেলে থাকতে হচ্ছে বামপন্থী নেতাদের

Share This

ক্ষমতার দম্ভেই জেলে থাকতে হচ্ছে বামপন্থী নেতাদের


আজ খবর (বাংলা), বিলোনিয়া, ত্রিপুরা, 11/12/2021 : ক্ষমতার দম্ভে বিচার  ব্যবস্থাকে বৃদ্ধাঙ্গুল দেখাতে গিয়ে জেলের ঘানি টানতে হচ্ছে বামপন্থী নেতাদের। 

ঘটনা 2015 সালের ২রা সেপ্টেম্বর, ৫টি বাম পন্থী সংগঠনের ডাকে সারা ভারত বন্ধ ডাকা হয়েছিল আর সেই ভারত বন্ধকে কার্যকর করতে তৎকালীন বামপন্থী সংগঠনের নেতাকর্মীরা বিলোনিয়া শহর জুড়ে লাল সন্ত্রাস কায়েম করেছিল আর এই লাল সন্ত্রাসের নেতৃত্বে ছিলেন বিলোনিয়া সিপিআইএম বিভাগীয় কমিটির সম্পাদক তাপস দত্ত, সিপিআইএম দলের সন্ত্রাসের মাস্টারমাইন্ড ত্রিলোকেশ সিংনহা, এবং অপর একজন কৃষক নেতা বাবুল দেবনাথ। 

শহর জুড়ে ছিল লাল কমরেডদের সন্ত্রাসের তাণ্ডবলীলা, ক্ষমতার অপব্যবহার করে সাধারণ মানুষকে ভয় দেখানো, দোকানপাট ভাঙচুর থেকে শুরু করে লুট সবকিছুই হয়েছিল সেদিন। কিন্তু বামপন্থীদের ভয়ে কেউ তৎকালীন পরিস্থিতিতে মুখ খুলতে পারেনি। বামপন্থীরা এতটাই উগ্র হয়ে গিয়েছিল যে অফিস আদালত থেকে শুরু করে কোন কিছু বাদ ছিল না তাদের সন্ত্রাসের কার্যকলাপ থেকে। তার নিদর্শন দেখতে পেয়েছিল বিলোনিয়া শহরবাসীও। 

বলা বাহুল্য ত্রিপুরা রাজ্যে প্রথম কোন বিচারককে চরম হেনস্থা হতে হয়েছিল 'বন্ধ'কে কেন্দ্র করে । রুহি দাস পালকে 'বন্ধ'কে সফল করার জন্য বাধা দান করা হয় এবং তাঁকে হেনস্তা করা হয়। রুহিদাস পাল তৎকালীন সময়ের জেলা ও দায়রা জজ আদালতের বিচারপতি ছিলেন, সিপিআইএম দলের বিলোনিয়া বিভাগীয় সম্পাদক তাপস দত্ত ত্রিলোকেশ সিনহা ও বাবুল দেবনাথ এর নামে একটি মামলা রুজু করেন যে মামলাটির নাম্বার ছিল 113 /2015 আইও হিসেবে নিযুক্ত হন এসআই শংকর সাহা (বিলোনিয়া থানা)। 

টানা ছয় বছর এ মামলাটি চলে আজ সেই মামলার রায় বের হয়। আদালত মামলার নাম্বার:PRC(WP)94/2016 রায় দেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাস্ট ক্লাস শ্রীমতি মীত্রা দাসের কোর্ট সিপিএম বিভাগীয় সম্পাদক তাপস দত্ত, ত্রিলোকেশ সিনহা ও বাবুল দেবনাথ 447 ধারায় দুই মাসের জেল এবং 5 হাজার টাকা জরিমানা করেন। এছাড়া 353 ধারা অনুসারে আরও দু'বছরের জেলের রায় দান করেন। 

বাংলায় সরকারের পক্ষ থেকে 22 জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। তিন বছর সাক্ষ্য গ্রহণ করে অবশেষে আজ এই রায় ঘোষণার পর বিলোনিয়া শহরজুড়ে বিভিন্ন মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages