বছরের শেষে ধামসা মাদলের হাতছানি জঙ্গলমহল থেকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বছরের শেষে ধামসা মাদলের হাতছানি জঙ্গলমহল থেকে

Share This

বছরের শেষে ধামসা মাদলের হাতছানি জঙ্গলমহল থেকে


আজ খবর (বাংলা), বেলপাহাড়ি, ঝাড়গ্রাম, পশ্চিমবঙ্গ, 12/12/2021 : ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে ধামসা মাদলে মেতে উঠতে চলেছে জঙ্গল মহল। লোক নৃত্য ও লোক গানে উদযাপিত হতে চলেছে পার্বণ 2021 উৎসব।

রামনগর অঙ্কুর কলামন্দিরের আয়োজনে এবং পরিচালনায় তিনদিন ব্যাপী পার্বণ 2021 উৎসব অনুষ্ঠিত হতে চলেছে বেলপাহাড়িতে। যেখানে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের সাথে নৃত্য যেমন থাকবে, রবীন্দ্র নৃত্য যেমন থাকবে ঠিক তেমনই মাটির গন্ধ মাখা ঝুমুর গান ও নাচ, সারপা নাচ, টুসু নাচ, দং নাচ, পাতা নাচ, বাহা নাচ, নাটুয়া নাচ, কারাম নাচ, লাংগেড়ে নাচ, কাঠি নাচ, ভুয়াং নাচ, সাহরায় নাচ সর্বোপরি ছৌ নাচের আসরও বসতে চলেছে। 

লোক গান, নাচ, আবৃত্তি, নাটক এই সবের পাশাপাশি থাকবে স্থানীয় হস্তশিল্পীদের নানান শিল্পকর্ম, হাতের কাজ এমনকি স্থানীয় খাবার দাবারও। অর্থাৎ সব দিক থেকেই জমকালো হয়ে উঠতে চলেছে জঙ্গলমহলের পার্বণ উৎসব। 


এই উৎসবে লোকনৃত্যের একটি ওয়ার্কশপও করানো হবে। তাই যাঁরা নাচের অনুরাগী, এই উৎসবে নানা ধরনের প্রাচীন ভারতীয় লোকনৃত্য শেখার সুযোগও পেয়ে যাবেন। 'সমুদ্র থেকে পাহাড়ে ভারতীয় সংস্কৃতির শিকড় সন্ধানে' শীর্ষক এই পার্বণ 2021 উৎসব আগামী 27, 28 ও 29শে ডিসেম্বর আয়োজিত হতে চলেছে বেলপাহাড়ি এস সি হাইস্কুলের প্রাঙ্গনে। 

এমনিতেই পর্যটনের নিরিখে জঙ্গলমহল এখন অনেকটা এগিয়ে এসেছে। এখন সেখানে যে কোনো পর্যটক বিনা বাধায় ঘুরে বেড়াতে পারেন বেলপাহাড়ি বা কাঁকরঝোড়ে। পাহাড়, অরণ্য, ঝর্না আর প্রাকৃতিক শোভায় ভরপুর জঙ্গলমহল পর্যটকদের কাছে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠেছে। তার ওপর উপরি পাওনা এই পার্বণ উৎসব। প্রকৃতির মাঝে ধামসা মাদলের হাতছানি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages