ফের তাইওয়ানের আকাশে চীনা যুদ্ধবিমান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ফের তাইওয়ানের আকাশে চীনা যুদ্ধবিমান

Share This

ফের তাইওয়ানের আকাশে চীনা যুদ্ধবিমান


আজ খবর (বাংলা), তাইপেই, তাইওয়ান, 07/12/2021 : বেজিং থেকে ক্রমাগত হুমকির মধ্যেই আজ তাইওয়ানের আকাশে ঢুকে পড়ল চারটি চীনা যুদ্ধ বিমান। তাইওয়ানও নজর রেখেছে ঐ যুদ্ধবিমানগুলির ওপর। আজ এই খবর দিয়েছে তাইওয়ান নিউজ। তারা বলেছে এই নিয়ে এক মাসের মধ্যে তাইওয়ানের আকাশে পঞ্চমবার চীনা যুদ্ধ জাহাজের অনুপ্রবেশ ঘটল। 

তাইওয়ানের আকাশে চীনের যে যুদ্ধ বিমানগুলিকে আজ দেখা গেল সেগুলি হল দুটি শেনইয়াং জে 11, একটি  সাংজি ওয়াই 8 (সাবমেরিন ধ্বংস করার ক্ষমতা রাখে), ও একটি সাংজি ওয়াই 8 সাধারন যুদ্ধ বিমান। এই ফাইটার প্লেনগুলিকে তাইওয়ানের এয়ার ডিফেন্স আইডেন্টিফিকেশন জোনে ঢুকে পড়তে দেখা গিয়েছে। 

এই ঘটনা নিয়ে চীন অবশ্য জানিয়েছে তাইওয়ানই যুদ্ধ বিমান পাঠিয়েছিল এবং রেডিও মারফত হুমকি দিয়েছিল, যার পরিনামে চীনকেও যুদ্ধ বিমান পাঠাতে হয়েছিল। তবে তাইওয়ান নিউজ দাবী করেছে চলতি মাসে মোট 13টি চীনা বিমান তাইওয়ানের আক্সে অনুপ্রবেশ করেছে। তার মধ্যে 7টি স্পটার বিমান, এবং 6টি যুদ্ধ বিমান ছিল।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রায় আড়াই কোটি মানুষের বাস গণতান্ত্রিক দেশ তাইওয়ানে। চীনের মুল ভূখণ্ডে থাকা গণতান্ত্রিক এই দেশের স্বাধীনতা নিয়ে বিগত সাত বছর ধরে প্রশ্ন তুলে এসেছে চীন। চীন বরাবর বলে এসেছে, তাইওয়ানের স্বাধীনতা মানে যুদ্ধ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages