সন্তানকে নিয়ে দেড় বছর জেল খেটে সুপ্রীম কোর্টের নির্দেশে মুক্তি আদিবাসী মহিলার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সন্তানকে নিয়ে দেড় বছর জেল খেটে সুপ্রীম কোর্টের নির্দেশে মুক্তি আদিবাসী মহিলার

Share This

সন্তানকে নিয়ে দেড় বছর জেল খেটে সুপ্রীম কোর্টের নির্দেশে মুক্তি আদিবাসী মহিলার


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 20/12/2021 : মানব পাচারের দোষে অভিযুক্ত আদিবাসী মহিলার বিরুদ্ধে কোনো প্রমান পাওয়া না যাওয়ায় দের বছর জেল খাতার পর আজ জামিন দিল দেশের শীর্ষতম আদালত।

মেঘালয়ের দ্র্ভমন ফাওযাকে 2020 সালে গ্রেপ্তার করা হয়েছিল অবৈধভাবে মানব পাচারের অভিযোগে। ফাওয়ার আইনজীবী সলমন খুরশিদ ও টি কে নায়েক জানিয়েছেন। ফাওয়া কোনোভাবেই মানব পাচারের সাথে যুক্ত নয়, উল্টে কাজের প্রলোভন দেখিয়ে তাকেই দিল্লীতে আনা হয়েছিল এবং তাকে বিক্রি করে দেওয়া হয়েছিল। তাকে জোর করে যৌন কর্মে লিপ্ত করা হয়েছিল। গ্রেপ্তারের সময় সে অন্তসত্ত্বা ছিল এবং জেলেই তার একটি সন্তানের জন্ম হয়। ঐ শিশুও মায়ের সাথে জেলেই থাকে।

সুপ্রীম কোর্টের একটি বেঞ্চের বিচারপতি এনভি রমনা, বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি হিমা কোহলি আজ ফাওয়াকে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করেছেন। তাঁরা বলেছেন, "শুধুমাত্র ট্রায়ালের নামে ফাওয়াকে দেড় বছরের বেশি জেলে থাকতে হয়েছে। এভাবে অনির্দিষ্টকাল কাউকে ট্রায়ালে রাখা যায় না। তাই আজ ফাওয়াকে শর্তসাপেক্ষে জামিন দেওয়া হল। তার জামিন এখনই কার্যকর করতে হবে।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages