কামারহাটিতে বিদেশি পাখীর মেলা, সঙ্গে মাছের খেলা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কামারহাটিতে বিদেশি পাখীর মেলা, সঙ্গে মাছের খেলা

Share This

কামারহাটিতে বিদেশি পাখীর মেলা, সঙ্গে মাছের খেলা


আজ খবর (বাংলা), কামারহাটি, কলকাতা, পশ্চিমবঙ্গ, 21/12/2021 : শীতকাল মানেই উৎসবের মরসুম। রাজ্যের বিভিন্ন প্রান্ত জুড়ে চলছে রকমারি মেলা। আর জাতি-ধর্ম-বর্ণ এর ঊর্ধ্বে গিয়ে একত্রে মিলিত হওয়ার নামই মেলা । তাই বিগত বছরের মতো এবছরেও কামারহাটিতে এবার শুরু হলো বিদেশী পাখির মেলা। সাথে থাকছে মাছের খেলাও। 

কামারহাটির উন্নয়ন ক্লাবের পরিচালনায় দুলাল নগর অঞ্চলের শহীদ ক্ষুদিরাম শিশু উদ্যান প্রাঙ্গণে আয়োজন করা হয় সাতদিন ব্যাপী এক মেলার। যেখানে আগামী ২৪ শে ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে বিদেশী পাখির মেলা সাথে রকমারি মাছেরও খেলা। আগামী চলবে আগামী ২৬শে ডিসেম্বর পর্যন্ত । এইমেলাকে কেন্দ্র করে মেলার প্কারথম দিন থেকেই অর্থ্যাৎ ১৯শে ডিসেম্বর থেকে কামারহাটি পৌরসভার অন্তর্গত ২৩ নম্বর ওয়ার্ড এলাকায় দুলাল নগর অঞ্চলের শহীদ ক্ষুদিরাম শিশু উদ্যান প্রাঙ্গণে মানুষের উপস্থিতি রয়েছে চোখে পড়বার মতো।            


প্রতিদিন সন্ধ্যায় মেলা প্রাঙ্গন জুড়ে রয়েছে ক্যুইজ কম্পিটিশন । রয়েছে নৃত্য প্রতিযোগিতা। রকমারি শিক্ষণীয় নানা রকম অনুষ্ঠানের মধ্য দিয়ে গত ১৯শে ডিসেম্বর থেকে শুরু হয়েছে উন্নয়ন ক্লাবের পরিচালনায় আয়োজিত এই মেলা অনুষ্ঠানের। যেখানে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বহু প্রতিযোগিরা  অংশগ্রহণ করে। বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার ও । 

সর্বদা মানুষের সাথে মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি নিয়ে অসময়ে মানুষের সহায় হয়েছে কামারহাটির উন্নয়ন ক্লাব। চেনা হোক কিংবা অচেনা। অপরিচিত কোনো মানুষ থেকে শুরু করে পথের ধারে অসহায় করুন সর্বহারার মাথা গোজার আশ্রয় করে দিয়েছে উন্নয়ন ক্লাবের সমাপদক সন্দীপ দাস। তাই বছর শেষে কামারহাটিবাসীদের একটু বিনোদন দিতে উন্নয়ন ক্লাবের পরিচালনায় আয়োজন করা হয়েছে বিদেশি পাখির মেলা এবং মাছের খেলার। মেলা প্রাঙ্গণ জুড়ে রয়েছে নানা রকম খাবারের দোকান । রয়েছে হরেক রকম জিনিসের দোকানও। কামারহাটির বিভিন্ন এলাকা থেকে শুরু করে দূর থেকে বহু মানুষ আসে মেলা প্রাঙ্গণে ঘুরতে ।  

শুধুমাত্র মেলাই নয়। মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচাতে প্রয়োজনীয় রক্তের চাহিদা মেটাতে মেলার পাশাপাশি উন্নয়ন ক্লাবের সম্পাদক সন্দীপ দাসের উদ্যোগে আয়োজন করা হয়েছে এক রক্তদান শিবির কর্মসূচিরও । আগামী ৩১শে ডিসেম্বর অর্থাৎ শুক্রবার কামারহাটি পৌরসভার অন্তর্গত ২৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত দুলাল নগর এলাকায় শহীদ ক্ষুদিরাম শিশু উদ্যান প্রাঙ্গণে সারাদিনব্যাপী হবে এই রক্তদান শিবির কর্মসূচি। 

চৈত্র, বৈশাখ, জৈষ্ঠ্য মাস জুড়েই চলে মেলার এই দোকানদারদের ব্যবসা। রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে খোলা ময়দানে পসরা সাজিয়ে বসে আট থেকে আশিকে আনন্দ দেয় এরাই। কখনও নাগরদোলার মাধ্যমে তো কখনও টয়ট্রেন সহ নানান রকম রাইডের মধ্যে দিয়ে। পাশাপাশি হরেক রকমের সামগ্রী নিয়ে দোকান সাজিয়ে বসেন দোকানিরা। বহুদিন লকডাউন থাকার যে সব বন্ধ থাকার পর আবার আগের মত এত বড় মেলার মধ্য দিয়ে নিজেদের ব্যবসার একটু সুদিন ফিরে পেয়ে খুশি মেলার দোকানদারোরাও। মেলা প্রাঙ্গণ জুড়ে রয়েছে রকমারি পিঠা পুলির দোকান। রচনা রকম সুস্বাদু খাবারের দোকান। নিত্য প্রয়োজনীয়  জিনিসপত্রের দোকান থেকে শুরু করে মেলা প্রাঙ্গণ জুড়ে রয়েছে নানা রকম বিনোদনমূলক রাইডসও।

রিপোর্ট : সৃঞ্চিনী পোদ্দার, কামারহাটিঃ

বিশেষ দ্রষ্টব্য : কোনো পাখীকে খাঁচায় বন্দী করে রাখা উচিত নয় এবং 'আজ খবর' তা সমর্থন করে না।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages