কুলতলির ধরা পড়া বাঘকে ছাড়া হল সুন্দরবনেই - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কুলতলির ধরা পড়া বাঘকে ছাড়া হল সুন্দরবনেই

Share This

কুলতলির ধরা পড়া বাঘকে ছাড়া হল সুন্দরবনেই


আজ খবর (বাংলা), কুলতলি, সুন্দরবন, দক্ষিন 24 পরগণা, পশ্চিমবঙ্গ, 29/11/2021 : গতকাল দক্ষিন 24 পরগনার কুলতলি থেকে ধরা পূর্ণবয়স্ক বাঘটিকে পরীক্ষা করার পর আজ সুন্দরবনের অরণ্যে তাকে ছেড়ে দেওয়া হল।

বেশ কয়েকদিন অরণ্য ছেড়ে নদী পার করে সুন্দরবন লাগোয়া কুলতলির বিভিন্ন জায়গায় দাপিয়ে বেরিয়েছে পুর্ণ বয়স্ক এই রয়াল বেঙ্গল টাইগার। লোকালয়ে বাঘ আসার খবরে গোটা কুলতলি জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। 



গত পরশু এবং গতকাল প্রচুর চেষ্টা করে ঘুম পাড়ানি গুলি করে শেষ পর্যন্ত ধরা গিয়েছিল ঐ বাঘটিকে। বাঘ ধরা পড়ায় স্বস্তির নি:শ্বাস ফেলেছিল বন্ দপ্তর এবং স্থানীয় গ্রামবাসীরা।

মঙ্গলবার ধরার পর আজ ঐ বাঘটিকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেইমত আজ ধুলি ভাসানির জঙ্গলে বাঘটিকে ছেড়ে দেওয়া হয়। এদিন সকালে খাঁচার দরজা খুলে দিতেই নদীর জলে ঝাঁপ মারে সে। তারপর ধীরে ধীরে সাঁতরে উঠে যায় পাড়ে।

বন দপ্তর সুত্রে জানা গিয়েছে বাঘতির দাঁত ও নখ পরীক্ষা করা হয়েছে। সুস্থ রয়েছে ঐ বাঘটি। কিন্তু কেন সে অরণ্য ছেড়ে লোকালয়ে চলে এল সেটাই ভাবাচ্ছে বন দপ্তরকে।

রিপোর্ট : কুতুবুদ্দিন শেখ

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages