ঘূর্ণিঝড় : শিকল দিয়ে বাঁধা হল ট্রেন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ঘূর্ণিঝড় : শিকল দিয়ে বাঁধা হল ট্রেন

Share This

ঘূর্ণিঝড় : শিকল দিয়ে বাঁধা হল ট্রেন


আজ খবর (বাংলা), শালিমার, হাওড়া, পশ্চিমবঙ্গ, 03/12/2021 : আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, শালিমার ইয়ার্ডে শিকল দিয়ে বাঁধা হল ট্রেন।        

এ বার আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। আগামী শনিবার উত্তর অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার উপকূলের মাঝামাঝি কোনও জায়গায় আছড়ে পড়তে পারে ওই ঘূর্ণিঝড়। তার প্রভাব পড়তে পারে বাংলার উপকূলবর্তী জেলাগুলিতে। ওই সব এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

ভিডিও : দেখুন কিভাবে রেল কর্মীরা ট্রেন বেঁধে রাখছেন শিকল আর তালাচাবি দিয়ে


সেই আশঙ্কায় লোহার শিকলে বেঁধে দেওয়া হল ট্রেন। বৃহস্পতিবার হাওড়া বিভাগের শালিমার রেল ইয়ার্ডে দেখা গিয়েছে এমন ছবি।

‘জাওয়াদ’-এ ক্ষয়ক্ষতি ঠেকাতে আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা নিল দক্ষিণ-পূর্ব রেল। শালিমার রেল ইয়ার্ডে দাঁড়িয়ে থাকা ট্রেনগুলির চাকা বাঁধা হল লোহার শিকলে। যাতে ঝোড়ো হাওয়ায় ট্রেন গড়িয়ে গিয়ে কোনও দুর্ঘটনা না ঘটে। এ ছাড়া বেশ কয়েকটি ট্রেন বাতিলের ঘোষণাও করা হয়েছে। 

আগামী তিন এবং চার ডিসেম্বর রেলের কয়েকটি বিভাগে ২৭টি আপ এবং ২২টি দূরপাল্লার ডাউন ট্রেন বাতিল করা হয়েছে। যে যাত্রীরা আগে থেকে আসন সংরক্ষণ করেছিলেন তাঁদের মোবাইলে বার্তা পাঠানো হবে। তাঁরা টিকিট বাতিল করে টাকা ফেরত নিতে পারবেন বলেও রেল সূত্রে খবর। এই প্রথম নয়, এর আগেও একাধিক বার দুর্যোগের পূর্বে ট্রেনের চাকায় লোহার শিকল জড়িয়ে তালা-চাবি দিয়ে বেঁধে রেখেছিলেন রেল কর্মীরা। সেই ছবি ধরা পড়েছে বার বার।

রিপোর্ট : শেখ আমজাদ আলি

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages