জঙ্গী সন্দেহেই গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী : অমিত শাহ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জঙ্গী সন্দেহেই গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী : অমিত শাহ

Share This

জঙ্গী সন্দেহেই গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী : অমিত শাহ


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 06/12/2021 : নাগাল্যান্ড ইস্যুতে সংসদ উত্তাল হয়ে উঠল। নাগাল্যান্ড নিয়ে সংসদে বিবৃতি দিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। 

গত শনিবার  নাগাল্যান্ডে মন জেলায় জঙ্গী মনে করে কিছু নিরীহ সাধারন মানুষের ওপর গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী এমনই গুরুতর অভিযোগ উঠেছিল। যা নিয়ে আজ সংসদে প্রশ্ন তোলেন বিরোধীরা।

সংসদে আজ স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বিবৃতি দিয়ে বলেন, "নাগাল্যান্ডে যা কিছু ঘটেছে তা দুর্ভাগ্যজনক। নিরাপত্তা বাহিনীর কাছে জঙ্গী থাকার খবর ছিল। গাড়িতে জঙ্গী রয়েছে এমন সন্দেহেই গুলি চালিয়েছিল নিরাপত্তা বাহিনী। ঘটনাস্থলেই 6 জনের মৃত্যু হয়েছিল। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যাবস্থা করা হয়েছিল। সেই সময় গ্রামবাসীরা বাহিনীর ওপর হামলা চালায়। গুলিও ছোঁড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এবং নিরাপত্তার স্বার্থেই নিরাপত্তা বাহিনীকে পাল্টা গুলি চালাতে হয়েছিল। সেখানে আরও 7 জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় নিরাপত্তা বাহিনীর জওয়ানরাও আহত হয়েছেন। এক জওয়ানের মৃত্যুও হয়েছে। গোটা বিষয়টি নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত করতে 'সিট' গঠন করা হয়েছে। তারা এক মাসের মধ্যেই তদন্ত করে রিপোর্ট জমা দেবে।"

সংসদে নাগাল্যান্ডের পিডিপিপি সাংসদ তোকেহো ইয়েপথুমি বলন, "নিরাপত্তা বাহিনীর উচিত ছিল সন্দেহভাজন গাড়িটিকে থামিয়ে তল্লাশি চালানো। তা তারা না করে গুলি চালিয়েছে। নাগাল্যান্ডে আপস্ফা আইন রয়েছে, কিন্তু সেই আইন নিশ্চয়ই এলোপাথারি গুলি চালানোর অধিকার দেয় না ?"

এই ঘটনার জেরে নাগাল্যান্ডে 144 ধারা জারি করা হয়েছে। বাইরে থেকে কাউকেই নাগাল্যান্ডে যেতে দেওয়া হচ্ছে না। আজ রাজ্যসভার তৃণমূল সাংসদ সুস্মিতা দেব জানিয়েছেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূলের একটি প্রতিনিধি দল আজ নাগাল্যান্ডের নিহত মানুষগুলির পরিবারের পাশে দাঁড়ানোর জন্যে সেই রাজ্যে যেতে চেয়েছিলাম। কিন্তু সার্বিক নিরাপত্তাজনিত কারণে আমাদের নাগাল্যান্ড যাত্রা স্থগিত রাখতে হল। আমরা সেখানে অবশ্যই যাব, তবে পরিস্থিতি একটু স্বাভাবিক হলে।" তৃণমূলের নাগাল্যান্ড যাওয়া নিয়ে কটাক্ষ করেছেন রাজ্য বিজেপির নেতারা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages