নাগাল্যান্ডে জঙ্গী ভেবে সাধারন মানুষকে গুলি নিরাপত্তা বাহিনীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নাগাল্যান্ডে জঙ্গী ভেবে সাধারন মানুষকে গুলি নিরাপত্তা বাহিনীর

Share This

নাগাল্যান্ডে জঙ্গী ভেবে সাধারন মানুষকে গুলি নিরাপত্তা বাহিনীর


আজ খবর (বাংলা), কোহিমা, নাগাল্যান্ড, 05/12/2021 : নাগাল্যান্ডে জঙ্গী ভেবে সাধারন মানুষের ওপর গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী, এমনটাই অভিযোগ উঠেছে।

গতকাল রাত্রে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে এই বাহিনী সাধারন মানুষের ওপর গুলি চালিয়েছে। এই ঘটনায় চরম বিরক্ত স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও এই ঘটনার তদন্ত করার জন্যে একটি উচ্চপর্যায়ের 'সিট' (special investigation team) তৈরি করেছেন। 

গতকাল নাগাল্যান্ডের মন জেলায় জঙ্গী ভেবে ভুল করে সাধারন মানুষের ওপরেই গুলি বর্ষণ শুরু করেছিল নিরাপত্তা বাহিনী। 

নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে বেশ কয়েকজন নাগা যুবার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গ্রামবাসীরা অভিযোগ করেছে, জঙ্গী মনে করে নিরাপত্তা বাহিনীই এদেরকে গুলি করে মেরেছে। এই ঘটনার পর সাধারন গ্রামবাসীরা ক্ষেপে যান এবং নিরাপত্তা বাহিনীর গাড়িগুলিতে অগ্নিসংযোগ করেন বলেও অভিযোগ উঠেছে। ক্ষিপ্ত জনতাকে নিয়ন্ত্রণ করতে নিরাপত্তা বাহিনীকে গুলি চালাতে হয়েছিল বলে জানা গিয়েছে। 

গোটা ঘটনায় দু:খপ্রকাশ করেছে সেনাও। সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, "ইনটেলিজেন্স থেকে প্রাপ্ত নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মন জেলার টিরু নামে একটি জায়গায় জঙ্গীদের চ্যালেঞ্জ জানিয়ে একটি অপারেশন চালানোর পরিকল্পনা ছিল নিরাপত্তা বাহিনীর। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই ধরনের ঘটনা ঘটে যায়। এই ঘটনায় নিরাপত্তা বাহিনীর জওয়ানরাও আহত হয়েছেন এবং এক সেনা জওয়ান নিহত হয়েছেন। সেনাবাহিনীর তরফ থেকেও একটি উচ্চ পর্যায়ের তদন্তকারী দল গোটা ঘটনার তদন্ত করছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages