বড় কোনো দুর্যোগ ডেকে আনবে না দুর্বল 'জাওয়াদ' - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বড় কোনো দুর্যোগ ডেকে আনবে না দুর্বল 'জাওয়াদ'

Share This

বড় কোনো দুর্যোগ ডেকে আনবে না দুর্বল 'জাওয়াদ'
সাংবাদিক বৈঠকে আলিপুর আবহাওয়া দফতরের আধিকারীক সঞ্জীব বন্দ্যোপাধ্যায়


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 04/12/2021 : পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় সেভাবে কোনো প্রভাব ফেলতে পারবে না, তার আগেই দুর্বল হয়ে পড়বে জাওয়াদ। এমনটাই মনে করছে আলিপুর আবহাওয়া দফতর। 

এই মুহুর্তে ঘূর্ণিঝড় জাওয়াদের অবস্থান পুরী থেকে 390 কিলোমিটার দুরে। এই ঘূর্ণিঝড়ের অভিমুখ বাঁক খেয়ে উত্তরমুখী হয়েছে। সে উপকূল বরাবর এগোতে চাইছে। এরপরেই এই ঘূর্ণিঝড়ের মুখ উত্তর পুর্ব দিকে এগোতে থাকবে অর্থাৎ পশ্চিমবঙ্গের দিকে এগোতে থাকবে। কিন্তু উত্তর পুর্ব দিকে বাঁক নেওয়ার সাথে সাথেই ক্রমশ শক্তি হারাতে থাকবে এই ঘূর্ণিঝড়। 

পশ্চিমবঙ্গ উপকূলে পৌঁছানর সময় সে বেশ কিছুটা দুর্বল হয়ে পড়বে। কেননা উপকূলের স্থলভাগে ঘূর্ণিঝড়ের শক্তি বৃদ্ধির জন্যে চাই উষ্ণতা এবং আদ্রত। কিন্তু এখন শীতকাল চলায় পশ্চিম ও উত্তর দিক থেকে আগত বাতাস বেশ ঠান্ডা। এ ক্ষেত্রে জাওয়াদ শক্তিশালী না হয়ে ক্রমেই দুর্বল হয়ে পড়বে। 

পশ্চিমবঙ্গে 4 তারিখ গভীর রাত্রি থেকে 5 তারিখ বিকেল পর্যন্ত উপকূলের কাছে থাকা জেলাগুলিতে কিছুটা ঝোড়ো হাওয়া বইবে। যার গতিবেগ থাকবে 35 থেকে 45 কিলোমিটার প্রতি ঘন্টায়। কিছু কিছু জায়গায় বাতাসের সর্বোচ্য গতিবেগ হতে পারে 55 কিলোমিটার পর্যন্ত। এর থেকে বেশি ণায়। উপকূল অঞ্চলের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।  6 তারিখ দুপুর পর্যন্ত দুর্যোগ অব্যাহত থাকতে পারে দুই 24 পরগণা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলী, নদীয়া, মুর্শিদাবাদ ও পুর্ব বর্দ্ধমান জেলায়। রাজ্যে বড়সড় কোনো দুর্যোগ ঘটবে না বলেই আশ্বাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages