পড়ুয়াদের খোঁজে গ্রামে গ্রামে স্কুলের প্রধান শিক্ষক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পড়ুয়াদের খোঁজে গ্রামে গ্রামে স্কুলের প্রধান শিক্ষক

Share This

পড়ুয়াদের খোঁজে গ্রামে গ্রামে স্কুলের প্রধান শিক্ষক


আজ খবর (বাংলা), কাটোয়া, পুর্ব বর্দ্ধমান, পশ্চিমবঙ্গ, 06/12/2021 : নতুন করে স্কুল খোলার পর ছাত্র-ছাত্রীদের অনুপস্থিতি দেখে তাদের খোঁজে গ্রামে গ্রামে ঘুরে বেড়ালেন স্কুলের প্রধান শিক্ষক।

পূর্ব বর্ধমান জেলার কাটোয়া ২নং ব্লকের শ্রীবাটী গ্ৰাম পঞ্চায়েতের শ্রীবাটী জি কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঙ্গদেব গড়াই শনিবার দুপুরে নতুন গ্ৰাম, শ্রীবাটী গ্ৰাম,বাক এরসা গ্ৰাম ও পোষ্ঠ গ্ৰামে যান। যে সমস্ত ছাত্র-ছাত্রী স্কুলছুট রয়েছেন তাদের বাড়ি ও পাড়ায় গিয়ে স্কুল আসার অনুরোধ জানালেন তিনি।

প্রধান শিক্ষক সহ অন্য শিক্ষকরাও এদিন বিভিন্ন পাড়ায় ও বাড়ি গিয়ে  ছাত্র-ছাত্রীদেরকে স্কুল যাওয়ার জন্য আবেদন জানান। শিক্ষকেরা বাড়ি বাড়ি গিয়ে অভিভাবকদের হাতে আগামী ১৫ তারিখ থেকে মাধ্যমিকের টেস্ট পরীক্ষা হবে বলে জানিয়ে আসেন এবং সেই কারণে বিভিন্ন বিষয়ের উপর রুটিন দেওয়া হয়। একদিনে স্কুলে ছাত্র-ছাত্রীদের উপস্থিতির  হার মাত্র  ৩০%  হয়েছিল। স্কুলছুট সংখ্যা কমাতে প্রধান শিক্ষকের এই অভিযান বলে জানা গেছে। স্কুলের প্রধান শিক্ষকের এইরকম উদ্যোগে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষেরা।

রিপোর্ট : সৌভিক সাহা

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages