পাক জঙ্গীদের গোড়া থেকে উপড়ে ফেলবে ভারত : রাজনাথ সিং - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাক জঙ্গীদের গোড়া থেকে উপড়ে ফেলবে ভারত : রাজনাথ সিং

Share This

পাক জঙ্গীদের গোড়া থেকে উপড়ে ফেলবে ভারত : রাজনাথ সিং


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 12/12/2021 : ভারতের বিরুদ্ধে পাকিস্তানের সবরকম জঙ্গী উদ্যোগকে ভারত গোড়া থেকে উপড়ে ফেলে দেবে বলে হুঙ্কার দিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। 

1971 সালে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধে ঐতিহাসিক জয়লাভের 50 বছর পূর্তি উপলক্ষে দিল্লীর ইন্ডিয়া গেটে দুই দিন ব্যাপী 'স্বর্নিম বিজয় পর্ব' উদযাপন করছে ভারত। এই উৎসবে একটি প্রদর্শনীও থাকছে যেখানে পাকিস্তানের বিরুদ্ধে 1971 সালের যুদ্ধে ব্যবহৃত অস্ত্রশস্ত্র ও অন্যান্য সামগ্রী প্রদর্শিত হবে।

সেই উৎসবের উদ্বোধন করতে এসে রাজনাথ সিং বলেন, "বাংলাদেশের সাথে ভারতের বন্ধুত্ব এবং পাকিস্তানকে যুদ্ধে হারানোর 50 বছর পূর্তি উদযাপন করছে ভারত।"

এদিন রাজনাথ সিং বলেন, "1971 সালের যুদ্ধ আমাদের ইতিহাসে ফিরিয়ে নিয়ে যায়। সেই ইতিহাস বলে, সম্প্রদায় ভিত্তিতেই দেশকে ভাগ করা হয়েছিল। পাকিস্তান জন্ম নিয়েছিল একটা সম্প্রদায়ের নামে, কিন্তু তারা এক থাকতে পারে নি। আর সেই 1971এর যুদ্ধে হেরে আমাদের এক প্রতিবেশি দেশ (পাকিস্তান) ভারতের সাথে ক্রমাগত ছায়া যুদ্ধ লড়ে চলেছে। ইতিহাস আমাদের বলে, সম্প্রদায়ের ভিত্তিতে দেশভাগ ছিল ঐতিহাসিক ভুল।"

প্রতিরক্ষা মন্ত্রী আরও বলেন, "এই বিজয় পর্ব শুধুমাত্র কোনো নির্দিষ্ট ঘটনার জন্যে নয়, এই গৌরব দেশবাসী তথা দেশের সেনাবাহিনীর আত্মার সাথে মিশে গিয়েছে। রানী লক্ষীবাঈ থেকে মেজর সোমনাথ শর্মা, বীর আবদুল হামিদ এবং ক্যাপ্টেন বিক্রম বাত্রা সকলের শৌর্য ও গরিমা দেশবাসীর আত্মার সাথে মিশে গিয়েছে। পৃথিবীতে দুটি বিশ্বযুদ্ধের পর 1971 সালের ভারত-পাক যুদ্ধটি ছিল সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা।"

রাজনাথ সিং বলেন, "1971 সালেই পাকিস্তানের ভারত বিদ্বেষি সব উদ্যোগগুলোকে কৌটোবন্দি করে ফেলেছিল ভারত। এবার পাকিস্তানের মদতে আমদের দেশে জঙ্গী কার্যকলাপকে একেবারে গোড়া থেকে উপড়ে ফেলে দেওয়ার কাজ চলছে। "

রাজনাথ সিং বলেন, "পাকিস্তান তাদের মিসাইলগুলোর নাম তাদের নামে রেখেছে যারা ভারতকে আক্রমণ করেছিল। যেমন ঘোরি, গজনবি, আবদলি। আমার জিজ্ঞাসা করতে ইচ্ছা করে, এই লোকগুলো যে ভূখণ্ডকে আক্রমণ করেছিল, তারই একটা অংশে জন্ম হয়েছে পাকিস্তানের। তাহলে তো এদের আক্রমণের শিকার তারাও হয়েছিল এককালে ! তাদের নামেই রাখা হল মিসাইলের নাম ! অথচ ভারতের মিসাইলের নামগুলো হল আকাশ, পৃথ্বী, অগ্নি ইত্যাদি। সম্প্রতি ডিআরডিও নতুন একটি দূরপাল্লার মিসাইল টেস্ট করেছে, যার নাম রাখা হয়েছে সন্ত। ডিআরডিওকে ধন্যবাদ।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages