নতুন রূপে বিশ্বনাথ মন্দির উদ্বোধনে মোদী বারাণসীতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নতুন রূপে বিশ্বনাথ মন্দির উদ্বোধনে মোদী বারাণসীতে

Share This

নতুন রূপে বিশ্বনাথ মন্দির উদ্বোধনে মোদী বারাণসীতে


আজ খবর (বাংলা), বারানসী, উত্তর প্রদেশ, 13/12/2021 : দুদিনের সফরে তাঁর নিজের কেন্দ্র বারাণসীতে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ তিনি বারাণসীর মহাকাল মন্দিরে পূজো দিয়েছেন। এরপর তিনি কাশী বিশ্বনাথ মন্দিরের নতুন রূপ উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ সকালেই বারাণসীর কাল ভৈরব মন্দিরে পৌঁছে যান, সেখানে আরতিও করেন। তাঁর সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

নরেন্দ্র মোদীর উদ্যোগে বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দিরটিকে নতুনভাবে সংস্কার করা হয়। আগে মন্দির প্রাঙ্গন এতটাই ঘিঞ্জি ছিল যে ভিতরে থাকা সব মন্দিরগুলিকে দেখতেই পাওয়া যেত না। মন্দির চত্বরে ছিল 500 পরিবারের বাস। তাঁদেরকে মন্দির চত্বর থেকে স্থানান্তর করে দেওয়া হয়েছে। মন্দির প্রাঙ্গনকে সুপ্রশস্ত করা হয়েছে। নানারকম খিলান তৈরি করা হয়েছে মন্দির প্রাঙ্গনে। নতুন সাজে সেজে উঠেছে কাশী বিশ্বনাথ মন্দির। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যাবস্থাও।

আগে গঙ্গার ঘাট থেকে অপ্রশস্ত গলি পথ ধরে মন্দিরে আসতে অনেকটা সময় লাগত। কিন্তু এখন মন্দির চত্বর থেকেই গঙ্গা দর্শন করা সম্ভব। আগে এই মন্দির চত্বরে খুব বেশি হলে 5 হাজার ভক্ত সমাগম হতে পারত। এখন নতুন করে সংস্কারের পর অন্তত দেড় লক্ষ ভক্তের সমাগম হতে পারবে কাশী বিশ্বনাথ মন্দির চত্বরে। 

আজ দুপুর 1টা নাগাদ কাশী বিশ্বনাথ মন্দিরে পৌঁছাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন রূপের মন্দির তিনি উদ্বোধন করবেন 1টা বেজে 20 মিনিট নাগাদ। আজ সন্ধ্যে 6টায় তিনি বারাণসীর ঘাটে গঙ্গা আরতি দেখবেন বলে জানা গিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages