কেন্দ্রীয় বাহিনী নয়, পুরভোটে সম্ভবত দাযিত্বে থাকছে পুলিশই - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কেন্দ্রীয় বাহিনী নয়, পুরভোটে সম্ভবত দাযিত্বে থাকছে পুলিশই

Share This

কেন্দ্রীয় বাহিনী নয়, পুরভোটে সম্ভবত দাযিত্বে থাকছে পুলিশই


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 04/12/2021 : কলকাতা পুরসভা ভোটে সম্ভবত থাকছে না কেন্দ্রীয় বাহিনী। রাজয়ের পুলিশ বাহিনী মোতায়েন করেই সম্পন্ন করা হতে পারে পুরভোট। 

আগামী 19 তারিখে পুরভোট হতে চলেছে কলকাতায়। এই ভোটে নিরাপত্তার দায়িত্বে সম্ভবত থাকবে রাজ্যের পুলিশ বাহিনীই। আজ পুলিশের তরফ থেকে রাজ্য নির্বাচন কমিশনে একটি প্রাথমিক রিপোর্ট জমা দেওয়া হয়েছে। 

সূত্র মারফত জানা যাচ্ছে, পুলিশের রিপোর্টে বলা হয়েছে কলকাতা পুরভোটে পুলিশের মোট 37 হাজার কর্মী থাকবে। এর মধ্যে রাজ্য পুলিশের 7 হাজার এবং কলকাতা পুলিশের 30 হাজার কর্মী মোতায়েন থাকবে।

প্রতিটা বুথে একজন করে সাব ইন্সপেক্টর, একজন করে এসিসট্যানট সাব ইন্সপেক্টর, দুজন করে সশস্ত্র পুলিশ ও দুজন করে লাঠিধারী পুলিশ মোতায়েন করা হবে। পুলিশের রিপোর্টে কেন্দ্রীয় বাহিনীর কোনো উল্লেখ নেই। এই রিপোর্ট আজ রাজ্য নির্বাচন কমিশনে জমা পড়েছে।

পুলিশের এই রিপোর্ট খতিয়ে দেখবে নির্বাচন কমিশন। আগামীকাল রবিবার জেলাশাসকদের সাথে নির্বাচন কমিশনের বৈঠক আছে। আগামী সোমবার পুলিশ কর্তাদের সাথেও বৈঠকে বসবে রাজ্য নির্বাচন কমিশনের কর্তারা। তারপরেই এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে। 

বিরোধী দলগুলি পুরভোটে নিরাপত্তার জন্যে এতদিন ধরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার কথা বলে আসছিল। সম্ভবত পুরভোটে তাঁদের সেই দাবী নস্যাত হতে চলেছে। এবারের পুরভোটে সম্ভবত নিরাপত্তার দাযিত্বে পুলিশই থাকবে বলে মনে করা হচ্ছে। পুরভোটের গণনা করা হবে আগামী 21 তারিখে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages