তিন মাসেই মোহভঙ্গ, তৃণমূল ছাড়লেন গোয়ার 5 নেতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তিন মাসেই মোহভঙ্গ, তৃণমূল ছাড়লেন গোয়ার 5 নেতা

Share This

তিন মাসেই মোহভঙ্গ, তৃণমূল ছাড়লেন গোয়ার 5 নেতা
গোয়ার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদর (ছবি - ANI সুত্রে)


আজ খবর (বাংলা), পানাজি, গোয়া, 25/12/2021 : তিন মাসেই মোহ ভঙ্গ। তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার তিন মাসের মধ্যেই দল ছাড়লেন গোয়ার 5 নেতা। 

আগামী বছরেই গোয়ায় নির্বাচন রয়েছে। তার আগে গোয়ার রাজনীতিতে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যে গোয়ার বেশ কিছু নেতা তৃণমূলে যোগদানও করেছেন। কিছুদিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তিনদিনের গোয়া সফর করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

গত সেপ্টেম্বর মাসে গোয়া তৃণমূলে প্রথম যে নেতারা যোগ দিয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম ছিলেন প্রাক্তন বিধায়ক লাভু মামলেদর। তিনিও তৃণমূল কংগ্রেস ত্যাগ করে বেরিয়ে গেলেন। 

সংবাদ সংস্থা এএনআইকে লাভু বলেছেন, "আমি ভেবেছিলাম তৃণমূল কংগ্রেস একটি স্যেকুলার দল। তাই আমি ঐ দলে যোগ দিয়েছিলাম। কিন্তু এখন দেখতে পাচ্ছি ওরা সম্প্রদায়ের নামে গোয়ার মানুষকে বিভাজন করতে চাইছে। তাই আমি দল ছেড়ে দিয়েছি। ওরা হিন্দু ভোটকে এমজিপি আর ক্যাথলিক ভোটকে নিজেদের (AITC) দিকে নিয়ে যেতে চাইছে।  "

লাভু বলেন, "আমার ধারনা ছিল তৃণমূল সাম্প্রদায়িক দল নয়। কিন্তু ডিসেম্বর মাসেই 5 এলায়েন্স ঘোষনা করা হল। যেখানে মহারাষ্ট্রবাদী গোমন্ত্রক দলের সাথেই আছে তৃণমূল কংগ্রেস। আমি তখনই বুঝতে পেরেছি তৃণমূলও একটি সাম্প্রদায়িক দল।"

তৃণমূলের লক্ষীর ভাণ্ডার প্রকল্পটিকেও বিদ্ধ করেছেন পন্ডার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদর। তিনি বলেছেন, "লক্ষীর ভাণ্ডার প্রকল্পে তৃণমূল সরকার পশ্চিমবঙ্গে প্রতিমাসে যেখানে 500 টাকা করে দিচ্ছে, সেখানে গোয়ায় প্রতিশ্রুতি দেওয়া হল প্রতি মাসে 5000 টাকা করে দেওয়ার। এই প্রকল্প অবাস্তব। আমার মনে হয়েছে তৃণমূল কংগ্রেস গোয়ায় এসে মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে। আর মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া কোনো দলের সাথে আমি থাকতে রাজি নই। " 

লাভু মামলেদরের সাথে  তৃণমূল ত্যাগ করলেন কিশোর পারওয়ার, কোমল পারওয়ার, সুজয় মল্লিক সহ অন্যান্য নেতারা। তৃণমূল ছেড়ে বেরিয়ে যাওয়ার কথা তৃণমূল সুপ্রীমো মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়ে দিয়েছেন দলত্যাগী নেতারা।

সৌজন্যে : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages