হলদিয়ার তৈল শোধনাগারে ভয়াবহ আগুন, মৃত 3, আহত 40 - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হলদিয়ার তৈল শোধনাগারে ভয়াবহ আগুন, মৃত 3, আহত 40

Share This

হলদিয়ার তৈল শোধনাগারে ভয়াবহ আগুন, মৃত 3, আহত 40


আজ খবর (বাংলা), হলদিয়া, পুর্ব মেদিনীপুর, পশ্চিমবঙ্গ, 21/12/2021 : হলদিয়ার তৈল শোধনাগার অর্থাৎ আইওসি (Haldia IOC)-তে ভয়াবহ অগ্নিকাণ্ড। মঙ্গলবার দুপুরের এই দুর্ঘটনায় ইতিমধ্যে তিনজনের মৃত্যু হয়েছে । আহত কমপক্ষে ৪০ জন। 

স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অধিকাংশ। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে দমকলের ৭-৮টি ইঞ্জিন।  জানা গিয়েছে, কারখানায় শাট ডাউনের কাজ চলাকালীন হঠাৎ করেই আগুন লেগে যায়। একটি ইউনিটে বিস্ফোরণ হয়। মুহূর্তে আগুনে পুড়ে আহত হন কমপক্ষে ৪৩ জন। 


কারখানার অন্য শ্রমিকরা জখম শ্রমিকদের সংস্থার নিজস্ব হাসপাতাল-সহ অন্যান্য নার্সিংহোম চিকিৎসার জন্য নিয়ে যান। এই ঘটনায় ইতিমধ্যেই তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। বেশিরভাগ শ্রমিক প্রায় ৭০/৭৫ শতাংশ আগুনে পুড়ে গিয়েছে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গ্রীন করিডোর করে তাঁদের কলকাতায় পাঠানো হচ্ছে বলে খবর।   

কালো ধোঁয়ায় ঢেকেছে গোটা এলাকা। এরপর দমকলের ১৫টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করে। কিন্তু প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি বলেই খবর। প্রসঙ্গত, এর আগেও বেশ কয়েকবার কারখানায় আগুন লাগে। শ্রমিকদের মৃত্যুও হয়েছিল। তারপর আবারও এই ধরনের আগুনের ঘটনায় শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

গ্রীন করিডোর করে আহতদের কলকাতায় নিয়ে আসা হচ্ছে

ঘটনার খবর পেয়ে আহত শ্রমিকদের পাশে হলদিয়া পুরসভার কাউন্সিলররা হাজির হন। তবে কারখানা কর্তৃপক্ষ এখনো বিশেষ কিছু তথ্য জানাচ্ছেন না।

রিপোর্ট : শেখ আমজাদ আলি

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages