2 তারিখ মীরাটে ধ্যানচাঁদ ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করবেন মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


2 তারিখ মীরাটে ধ্যানচাঁদ ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করবেন মোদী

Share This

2 তারিখ মীরাটে ধ্যানচাঁদ ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করবেন মোদী


আজ খবর (বাংলা) নতুন দিল্লী, ভারত, 31/12/2021 : আগামী 2 তারিখে মীরাট যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি ধ্যানচাঁদ ক্রীড়া বিশ্ববিদ্যাযের শিলান্যাস করবেন। আন্তর্জাতিক মানের এই বিশ্ববিদ্যালয় তৈরি করতে খরচ হবে 700 কোটি টাকা।

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামী দোসরা জানুয়ারি মীরাট সফরে গিয়ে সেখানে বেলা ১টা নাগাদ মেজর ধ্যান চাঁদ ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করবেন। মীরাটের সার্ধানা শহরের কাছে সালওয়া ও কাইলি গ্রামে এই বিশ্ববিদ্যালয়টি গড়ে তোলা হবে। এর নির্মাণ খাতে খরচ ধরা হয়েছে প্রায় ৭০০ কোটি টাকা। দেশের প্রতিটি প্রান্তে ক্রীড়া সংস্কৃতি ও বিশ্বমানের ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলার উপর প্রধানমন্ত্রী অগ্রাধিকার দিয়ে আসছেন। এই লক্ষ্যেই মীরাটে মেজর ধ্যান চাঁদ ক্রীড়া বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হচ্ছে। 

এই ক্রীড়া বিশ্ববিদ্যালয় সিন্থেটিক হকি খেলার মাঠ, ফুটবল মাঠ, বাস্কেট বল/ভলিবল/হ্যান্ডবল/কাবাডি কোর্ট থাকছে। এছাড়াও, লনটেনিস কোর্ট, জিমন্যাসিয়াম হল, সিন্থেটিক রানিং স্টেডিয়াম, স্যুইমিং পুল, মাল্টিপার্পাস হল এবং সাইক্লিং পরিকাঠামো গড়ে তোলা হবে। এই বিশ্ববিদ্যালয়ে শুটিং, স্কোয়াস, জিমন্যাস্টিক, ভারোত্তলন, তীরন্দাজি ও কায়াকিং ক্রীড়া পরিকাঠামো গড়ে উঠবে। পুরুষ (৫৪০ জন) ও মহিলা (৫৪০ জন) ক্রীড়াবিদ মিলিয়ে মোট ১ হাজার ৮০ জন খেলোয়াড় এই বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ নিতে পারবেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages