সাসপেন্ড হয়ে বাকি 12 সাংসদদের ধর্নামঞ্চে তৃণমূলের ডেরেক ও ব্রায়েন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সাসপেন্ড হয়ে বাকি 12 সাংসদদের ধর্নামঞ্চে তৃণমূলের ডেরেক ও ব্রায়েন

Share This

সাসপেন্ড হয়ে বাকি 12 সাংসদদের ধর্নামঞ্চে তৃণমূলের ডেরেক ও ব্রায়েন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 22/12/2021 : গতকাল রাজ্যসভায় সাসপেন্ড হয়ে বাকি 12 জন সাসপেন্ড হওয়া সাংসদদের সাথে গান্ধী মূর্তির নিচে ধর্নামঞ্চে যোগ দিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন।

গতকাল রাজ্যসভায় 'নিয়ম বহির্ভূত' আচরণের জন্যে তৃণমূলের সাংসদ ডেরেক ও ব্রায়েনকে সাসপেন্ড করা হয়েছিল। তিনি গতকাল নির্বাচন আইন 2021 (সংশোধন) সংক্রান্ত রুল বুক ছুঁড়ে ফেলেছিলেন সংসদের রিপোর্টার্স টেবিলে। এই অভব্য আচরণের কারনে তাঁর বিরুদ্ধে সাসপেনশনের দাবী উঠেছিল। সেই দাবী মোতাবেক ডেরেককে সাসপেন্ড করা হয়। 

সংসদে বিরোধীরা বলার চেষ্টা করেছিল নির্বাচন আইন (সংশোধন) 2021 এ অনেকগুলি ডিভিশন বকেয়া হয়ে রয়েছে। এমনকি ভোটার কার্ডের সাথে আধার কার্ডের সংযুক্তিকরণ নিয়েও আলোচনা করার দরকার রয়েছে কিন্তু তাঁদের বক্তব্য শোনা হচ্ছে না। 

প্রতিবাদ দেখাতে ডেরেক প্রথমে হোয়েলে নেমে যান এবং রুল বুকটি রিপোর্টার্স টেবিলে ছুঁড়ে দেন। এরপরেই তিনি ওয়াক আউট করে কক্ষ ত্যাগ করেন। তাঁর সঙ্গে কক্ষ ত্যাগ করেন কংগ্রেস, ডিএমকে, তৃণমূল, আপ, শিবসেনা, বাম, আরজেডি, সমাজবাদী পার্টি ও বহুজন সমাজবাদী পার্টির সাংসদেরা। 

এর পরেই ডেরেক ও ব্রায়েনকে সাসপেন্ড করা হয়। তিনি সংসদের বাইরে গান্ধী মূর্তির নিচে ধর্নায় বসা অন্য্ 12 জন সাংসদের মঞ্চে গিয়ে বসে পড়েন। ঐ 12 জন সাংসদকে শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই অর্থাৎ 29শে নভেম্বর সাসপেন্ড করা হয়েছিল। এবার সাসপেন্ড হওয়া সাংসদের সংখ্যা বেড়ে হয়ে দাঁড়াল 13 ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages