ভেঙ্গে পড়ল বিপিন রাওয়াতের কপ্টার, মৃত 11 - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভেঙ্গে পড়ল বিপিন রাওয়াতের কপ্টার, মৃত 11

Share This

ভেঙ্গে পড়ল বিপিন রাওয়াতের কপ্টার, মৃত 11


আজ খবর (বাংলা), চেন্নাই ও নতুন দিল্লী, ভারত, 08/12/2021 : তামিলনাড়ু রাজ্যে ভেঙ্গে পড়ল চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের হেলিকপটার ভেঙ্গে পড়ল। যুদ্ধকালীন পরিস্থিতিতে উদ্ধারকাজ চালাচ্ছে সেনাবাহিনী। 

আজ ভারতীয় বিমানবাহিনীর একটি হেলিকপটার এম আই 17ভি5 দিল্লী থেকে রওনা হয়ে তামিলনাড়ুর আকাশে উড়ছিল। সেই হেলিকপটার তামিলনাড়ুর কুর্নুরএর কাছে দুর্ঘটনাগ্রস্ত হয়ে হঠাৎ করে ভেঙ্গে পড়ে ।

ঐ হেলিকপ্টারে সপরিবারে ছিলেন ভারতের সেনাবাহিনীর শীর্ষ পদাধিকারী চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। হেলিকপটারটিতে মোট 14 জন যাত্রী ছিলেন। তার মধ্যে দুজন কমাণ্ডোও ছিলেন। হথাৎ করেই একটি দুর্গম জায়গায় কপ্টারটি  ভেঙ্গে পড়ে। ঐ মর্মান্তিক ঘটনায় মোট 11 জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। বাকি তিনজনকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঐ তিন জনের মধ্যে একজন হলেন বিপিন রাওয়াত। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যাচ্ছে। বাকি 11 জনকে মৃত বলে ঘোষনা করেছে সেনা। উদ্ধার হওয়া তিন জনের মধ্যে একজন বিপিন রাওয়াত। বাকি দুজনের মধ্যে বিপিন রাওয়াতের স্ত্রী আছেন কিনা তা এখনও জানায় নি সেনা। দুর্ঘটনায় বেঞ্চে যাওয়া তিনজনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে ওয়েলিংটন মিলিটারি হাসপাতালে।


অত্যাধুনিক রাশিয়ান হেলিকপটার এম আই 17 কিভাবে এতবড় দুর্ঘটনায় পড়ল, তা নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। তবে দেশের চিফ ডিফেন্স স্টাফের মত এত বড় ভিআইপির হেলিকপটার কিভাবে দুর্ঘটনাগ্রস্ত হল তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। 

আর কিছুক্ষণের মধ্যেই এই ব্যাপারে লোকসভায় বিবৃতি দেবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এর মধ্যেই তিনি কিছুক্ষনের জন্যে বিপিন রাওয়াতের দিল্লীর বাড়িতে গিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে গোটা বিষয়টি জানিয়েছেন রাজনাথ সিং। দুর্ঘটনার খবর পেয়েই মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রশাসনিক বৈঠক স্থগিত করে দিয়েছেন।

# আজ খবর আপডেট : প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আজ নয়, আগামীকাল সংসদে গোটা বিষয়টি নিয়ে বিবৃতি দেবেন বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

## আজ খবর আপডেট : পরবর্তী খবরের যে আপডেট পাওয়া যাচ্ছে, তাতে বলা হচ্ছে মৃতের সংখ্যা 11 নয়, 13; অর্থাৎ হেলিকপটারে থাকা 14 জনের মধ্যে 13 জনেরই মৃত্যু হয়েছে। যদিও সরকারীভাবে বিষয়টি সম্বন্ধে নিশ্চিত করে কিছু বলা হয় নি। আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ব্যাপারে ক্যাবিনেট বৈঠক করবেন বলে জানা যাচ্ছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages