সৈয়দ মুস্তাক আলি ট্রফি ও বাংলা দল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সৈয়দ মুস্তাক আলি ট্রফি ও বাংলা দল

Share This

সৈয়দ মুস্তাক আলি ট্রফি ও বাংলা দল


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 03/11/2021 : সৈয়দ মুস্তাক আলি , ভারত বর্ষের ক্রিকেটের এক  উল্লেখযোগ্য নাম।যিনি  বিদেশে কোন ভারতীয় ক্রিকেটারের প্রথম টেস্ট শতক রান করার ইতিহাস গড়েন। তিনি ইংল্যান্ড এর ম্যানচেস্টার-এ ১৯৩৬ সালে দলের জন্য শতক করেন (১১২)। তাঁর নাম অনুসারে ২০০৬-০৭ এ BCCI প্রতি বছর আন্তঃরাজ্যীয় টি টোয়েন্টি টুর্নামেন্ট পরিচালনা করে। 

এই বছর মোট ৩৮ টা দল এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করবে। এই ৩৮ টা দলের মধ্যে বাংলা দল ও একটা গুরুত্বপূর্ণ দল। এই বছর এই দল বহু অভিজ্ঞ ও নবীন সমন্বয়ে গঠিত অত্যন্ত শক্তিশালী দল।এই বছর  বাংলা দল কে নেতৃত্ব দেবেন বাম হাতি ব্যাটার,  সি এ বির আম্পায়ারস্ কমিটির চেয়ারম্যান প্রসেনজিত ব্যানার্জির সুযোগ্য ছাত্র ও বাংলার ক্রিকেটের এক উল্লেখযোগ্য মুখ সুদীপ চ্যাটার্জি।  সুদীপ ছাড়াও দলে আছেন ঋদ্ধিমান সাহা , শাহবাজ, ঈশান পোড়েল,  অভিমন্যু ঈশ্বরন, ঋত্বিক চ্যাটার্জি ও মুকেশ কুমারের মতো প্রতিভাবান খেলোয়াড়রা। 

এই ট্রফি তে বাংলার হয়ে নতুন সুযোগ পেয়েছেন,  রনজোত সিং খাইরা, সাকির হাবিব গান্ধী , অলোক প্রতাপ সিং ও মহম্মদ কাইফ। সুদীপের নেতৃত্বে নবীন ও অভিজ্ঞ খেলোয়াড় সমন্বয়ে দল গঠন ভালো খেলবে বলে মনে করছেন বাংলার বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব রা। সম্প্রতি সি এ বি পরিচালিত 'বাইজুস' টুর্নামেন্টে অনবদ্য পারফর্ম করেছেন সুদীপ।  তার নেতৃত্বে দল খুব ভালো খেলবে বলে মনে করছেন হেড কোচ অরুণ লাল , সহকারী কোচ সৌরাশিষ লাহিড়ী ও অন্যান্য টিম ম্যানেজমেন্টের ব্যক্তিত্ব রা । এর আগে ২০১০   -১১ তে বাংলা দল সৈয়দ মুস্তাক আলি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছিল মনোজ তিওয়ারি র নেতৃত্বে।  ১১ বছর পর  অধিনায়ক সুদীপের নেতৃত্বে কী তার পুনরাবৃত্তি হবে? তা দেখার আশায় বসে আছেন বাংলার ক্রিকেট প্রেমীরা।

রিপোর্ট : দেবর্ষি কুমার ব্যানার্জি


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages