এবার রাজ্য সরকার ভ্যাট কমাক : আন্দোলনে বিজেপি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার রাজ্য সরকার ভ্যাট কমাক : আন্দোলনে বিজেপি

Share This

এবার রাজ্য সরকার ভ্যাট কমাক : আন্দোলনে বিজেপি


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 08/11/2021 : কেন্দ্র সরকার পেট্রোল ও ডিজেলের ওপর থেকে সেস তুলে নিলেও কেন এই রাজ্যে রাজ্য সরকার ভ্যাট তুলে পরিবহন জ্বালানির দাম কমাল না সেই প্রসঙ্গ তুলে রাস্তায় নেমে আজ বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরা।

কেন্দ্র সরকার পেট্রোলের ওপর থেকে 5 টাকা ও ডিজেলের ওপর থেকে 10 টাকা করে সেস কমিয়ে দিয়েছে। সেই সঙ্গে এটা আশা করা হয়েছিল দেশের রাজ্য সরকারগুলিও তাদের সংগৃহীত ভ্যাট থেকে ছাড় ঘোষনা করলে পেট্রোল ও ডিজেলের দাম আরও কিছুটা কমে যাবে। দেশের বিজেপি শাসিত রাজ্যগুলি ভ্যাট কমালেও পশ্চিমবঙ্গ সহ 13টি রাজ্য এখনও ভ্যাট কমায় নি। তাই পশ্চিমবঙ্গে পেট্রোল ও ডিজেলের দাম সামান্যই কমেছে। 


রাজ্য সরকার যাতে কেন্দ্র সরকারের পথে চলে পরিবহন জ্বালানিতে ভ্যাট কমিয়ে দেয় সেইজন্যে আজ থেকে বিজেপি রাস্তায় নেমে রাজ্য সরকারের ওপর চাপ সৃষ্টি করার জন্যে আন্দোলনের পথে নেমেছে।

আজ সকালে বিজেপি বিধায়করা একযোগে বিধানসভায় শ্লোগান দিয়েছেন এবং প্ল্যাকার্ড দেখিয়েছেন। রাজ্য সরকার যাতে অবিলম্বে পেট্রোল ও ডিজেলের ওপর ভ্যাট হ্রাস করে তার জন্যে জোড়ালো দাবী তুলেছেন।

পাশাপাশি আজ কলকাতার মুরলী ধার সেন লেনে বিজেপির সদর দফতর থেকে একটি মিছিলও বের করেছে বিজেপি। ঐ মিছিল ধর্মতলার দিকে নিয়ে যাওয়ার কথা ছিল। বিজেপির ঐ মিছিলকে ঘিরে আজ পুলিশের তৎপরতা ছিল তুঙ্গে। শেষ পর্যন্ত বিজেপির মিছিলকে আটকায় পুলিশ এবং রীতেশ তেওয়ারি, উমেশ রাই, কুশল পাণ্ডে সমেত মোট আটযান বিজেপি নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। এই মুহুর্তে তাঁদের লালবাজারের সেন্ট্রাল লক আপে রাখা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages