লালকৃষ্ণ আডবাণীর জন্মদিনে তাঁর বাসভবনে বিজেপি শীর্ষ নেতৃত্ব - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লালকৃষ্ণ আডবাণীর জন্মদিনে তাঁর বাসভবনে বিজেপি শীর্ষ নেতৃত্ব

Share This

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 08/11/2021 : জন্মদিনের শুভেচ্ছা জানাতে লালকৃষ্ণ আডবাণীর বাসভবনে পৌঁছালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু ও বিজেপি সভাপতি জগৎ প্রসাদ নাড্ডা।  আজ বর্ষীয়ান বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী লাল কৃষ্ণ আডবাণীর জন্মদিন। তাঁর বয়স হল 94 বছর। তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানাতেই তাঁর বাসভবনে ছুটে গিয়েছেন এক ঝাঁক বিজেপি শীর্ষস্থানীয় নেতা মন্ত্রীরা। লালকৃষ্ণ আডবাণী 1927 সালে আজকের দিনে জন্মগ্রহণ করেছিলেন। বিজেপির নেতৃত্বে এনডিএ সরকারে তিনি 1998 থেকে 2004 সাল পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রক সামলেছেন। 2002 থেকে 2004 পর্যন্ত অটল বিহারী বাজপেয়ির অধীনে উপপ্রধানমন্ত্রী হয়ে কাজ করেছেন। আডবাণী তাঁর রাজনৈতিক কেরিয়ার শুরু করেছিলেন রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রচারক হিসেবে। তিনি ছিলেন বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা। 2015 সালে ভারত সরকার তাঁকে পদ্মবিভূষন প্রদান করে।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, "আডবাণীজিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। শ্রদ্ধেয় আডবাণীজির দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করি। তিনি যেভাবে দেশের মানুষের সশক্তিকরণ ও সংস্কৃতিকে তুলে ধরার কাজ করেছিলেন তাতে দেশ তাঁর কাছে ঋণী হয়ে থাকবে। শুধু তাই নয়, তাঁর বিভিন্ন বিষয়ে যে পাণ্ডিত্য রয়েছে, তাকেও শ্রদ্ধার চোখে দেখে দেশবাসী।" আর এক কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান টুইট করে লিখেছেন, "আমাদের অভিভাবক ও অনুপ্রেরণা শ্রদ্ধেয় লালকৃষ্ণ আডবাণীজিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। ভারতীয় জনতা পার্টিকে দেশের মধ্যে অন্যতম মুখ্য দল হিসেবে গড়ে তুলতে আডবাণীজি অনেক কিছু করেছেন। আমি তাঁর দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করি।"


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 08/11/2021 : জন্মদিনের শুভেচ্ছা জানাতে লালকৃষ্ণ আডবাণীর বাসভবনে পৌঁছালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু ও বিজেপি সভাপতি জগৎ প্রসাদ নাড্ডা। 

আজ বর্ষীয়ান বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী লাল কৃষ্ণ আডবাণীর জন্মদিন। তাঁর বয়স হল 94 বছর। তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানাতেই তাঁর বাসভবনে ছুটে গিয়েছেন এক ঝাঁক বিজেপি শীর্ষস্থানীয় নেতা মন্ত্রীরা।

লালকৃষ্ণ আডবাণী 1927 সালে আজকের দিনে জন্মগ্রহণ করেছিলেন। বিজেপির নেতৃত্বে এনডিএ সরকারে তিনি 1998 থেকে 2004 সাল পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রক সামলেছেন। 2002 থেকে 2004 পর্যন্ত অটল বিহারী বাজপেয়ির অধীনে উপপ্রধানমন্ত্রী হয়ে কাজ করেছেন। আডবাণী তাঁর রাজনৈতিক কেরিয়ার শুরু করেছিলেন রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রচারক হিসেবে। তিনি ছিলেন বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা। 2015 সালে ভারত সরকার তাঁকে পদ্মবিভূষন প্রদান করে। 


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, "আডবাণীজিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। শ্রদ্ধেয় আডবাণীজির দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করি। তিনি যেভাবে দেশের মানুষের সশক্তিকরণ ও সংস্কৃতিকে তুলে ধরার কাজ করেছিলেন তাতে দেশ তাঁর কাছে ঋণী হয়ে থাকবে। শুধু তাই নয়, তাঁর বিভিন্ন বিষয়ে যে পাণ্ডিত্য রয়েছে, তাকেও শ্রদ্ধার চোখে দেখে দেশবাসী।"

আর এক কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান টুইট করে লিখেছেন, "আমাদের অভিভাবক ও অনুপ্রেরণা শ্রদ্ধেয় লালকৃষ্ণ আডবাণীজিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। ভারতীয় জনতা পার্টিকে দেশের মধ্যে অন্যতম মুখ্য দল হিসেবে গড়ে তুলতে আডবাণীজি অনেক কিছু করেছেন। আমি তাঁর দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করি।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages