রান রেটে শীর্ষে, তবু অনিশ্চয়তার দোলায় বিরাটের ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রান রেটে শীর্ষে, তবু অনিশ্চয়তার দোলায় বিরাটের ভারত

Share This

রান রেটে শীর্ষে, তবু অনিশ্চয়তার দোলায় বিরাটের ভারত
রবীন্দ্র জাডেজা


আজ খবর (বাংলা), দুবাই, ইউএই, 05/11/2021 : টি 20 বিশ্বকাপে আজ প্রতিপক্ষ স্কটল্যান্ডের ইনিংসের ওপর রীতিমত বুলডোজার চালিয়ে ম্যাচ জিতে নিল ভারত।

আজ টসে জিতে ভারত প্রথমে ফিল্ডিং নিয়ে স্কটল্যান্ডকে ব্যাট করতে পাঠায়। এরপর বল হাতে ভারতীয় বোলাররা রীতিমত আগুন ঝরাতে শুরু করেন। রবীন্দ্র জাডেজা 15 রান দিয়ে 3 উইকেট তুলে নেন। মহম্মদ সামিও 15 রান দিয়ে 3 উইকেট তুলে নেন। যশপ্রীত বুমরা 10 রান দোয়ে 2 উইকেট তুলে নেন। রবিচন্দ্রন অশ্বিন 29 রান দিয়ে 1 উইকেট নেন। বরুন চক্রবর্তী আজ কোনো উইকেট না পেলেও 3 ওভার হাত ঘুরিয়ে মাত্র 15 রান দিয়েছেন। স্কটল্যান্ডের ইনিংস মাত্র 85 রানেই শেষ হয়ে যায়।

এরপর মাত্র 86 রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে ভারত। কিন্তু লিগ টেবলে তখন অন্য্ অঙ্ক অপেক্ষা করে রয়েছে ভারতের জন্য। ভারত যেহেতু পাকিস্তান ও নিউজিল্যান্ড ম্যাচ দুটি হেরেছে তাই শুধুমাত্র আফগানিস্তানকে হারিয়ে ভারতের ঝুলিতে ছিল মাত্র 2 পয়েন্ট। অন্যদিকে পাকিস্তান কোয়ালিফাই করেই গিয়েছে 8 পয়েন্ট নিয়ে। কিন্তু নিউজিল্যান্ড পেয়েছে 6 পয়েন্ট। এবার ভারতের দরকার আরও 4 পয়েন্ট দুটি ম্যাচ থেকে। আজকের স্কটল্যান্ড ম্যাচ এবং আগামী সোমবারের নামিবিয়া ম্যাচ থেকে। কিন্তু তা হলেও অর্থাৎ এই দুটি ম্যাচে জিতলেও ভারতের ঝুলিতে আসবে মাত্র 6 পয়েন্ট।  

এবার আগামী রবিবার অর্থাৎ 7 তারিখে রয়েছে আফগানিস্তান বনাম নিউজিল্যান্ডের ম্যাচ। সেই ম্যাচে আফগানিস্তান যদি নিউজিল্যান্ডকে হারিয়ে দিতে পারে, তাহলে লিগ টেবলে নিউজিল্যান্ড, ভারত ও আফগানিস্তান তিন দলেরই পয়েন্ট হবে 6 করে। এবার তিন দলের রাম রেট দেখা হবে। গত ম্যাছে আফগানিস্তানকে 66 রানে অর্থাৎ বর ব্যবধানে হারিয়ে এমনিতেই ভারত রান রেটের দিক থেকে এগিয়ে গিয়েছে। তাই আফগানিস্তানের চেয়েও বেশি রান রেট দরকার ছিল ভারতের। আর তাই স্কটল্যান্ডের বিপক্ষে খেলতে গিয়ে ভারতকে 43 বলের মধ্যে লক্ষ্যমাত্রার 86 রান তুলে ফেলতেই হত। আর বিরাট কোহলির দল তা মাত্র 39 বলেই তুলে দিয়ে স্কটল্যান্ডকে 8 উইকেটে হারিয়ে দিয়েছে। 


ভারতীয় স্কোরবোর্ডে কে এল রাহুল মাত্র 18 বলে অর্ধ শতরান করেছেন। রোহিত শর্মা করেছেন 16 বলে 30 রান। বিরাট কোহলি 2 বলে 2 রান এবং সুর্যকূমার যাদব 2 বলে 6 রান করেছেন। ভারত 6.3 ওভারে 2 উইকেট হারিয়ে মোট 89 রান করেছে। আজ ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির জন্মদিন। তাঁর জন্মদিনে ব্লু ব্রিগেড আজ বিরাটকে সেরা উপহার দিল।

কিন্তু ভারতীয় সমর্থকদের চোখ থাকবে আগামী 7 তারিখে আফগানিস্তান বনাম নিউজিল্যান্ডের ম্যাচের দিকে। সেদিন স্কটল্যান্ডকে আফগানিস্তানের কাছে হারতেই হবে, আবার সেটাও সামান্য ব্যবধানে। পরের দিন অর্থাৎ 8 তারিখে নামিবিয়াকেও হারতে হবে ভারতের কাছে। তবেই সেমিফাইনালে খেলতে পারবে ভারত। না হলে লিগ টেবল থেকেই বিদায় নিতে হবে। পাকিস্তান ও নিউজিল্যান্ডের ম্যাচগুলিতে ভারত যদি আর একটু ভাল খেলে ম্যাচ বের করতে পারত, তা হলে আজ আর এত অঙ্ক, এত হিসাব নিকাশ কষতে হত না ভারতীয়দেরকে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages