শীতকে দুরে ঠেলে পশ্চিমবঙ্গে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শীতকে দুরে ঠেলে পশ্চিমবঙ্গে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

Share This

শীতকে দুরে ঠেলে পশ্চিমবঙ্গে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 30/11/2021 : বঙ্গোপসাগর ও দক্ষিন আন্দামান সাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপ ঘূর্ণাবর্তের আকারে এগিয়ে আসছে পশ্চিমবঙ্গের দিকে। একি সাথে থাইল্যান্ডের কাছে তৈরি হওয়া নিম্নচাপ যোগ দিতে পারে এই ঘূর্ণাবর্তে। আবহাওয়া নিয়ে আজ রাজ্য সরকার সতর্কবার্তাও দিয়েছে। 

আগামী 4 তারিখে পুর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া চলবে। এই দুই জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। ঐ দিন ভারী বৃষ্টি হবে উত্তর ও দক্ষিন 24 পরগণা, ঝাড়গ্রাম ও হাওড়া জেলায়। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামী 5 তারিখ পুর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিন 24 পরগণা, ঝাড়গ্রাম, কলকাতা ও হাওড়ায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। সঙ্গে থাকছে কমলা সতর্কতা। ঐ দিন হাওড়া, হুগলী, নদীয়া, পুর্ব বর্দ্ধমান, মুর্শিদাবাদ ও মালদহ জেলাতেও ভারী বৃষ্টিপাতের সাথে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।


এই জেলাগুলিতে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের কথা বলা হয়েছে। সেই সঙ্গে বইবে ঝোড়ো বাতাস। 4 তারিখে রাজ্যের উপকূলবর্তী এলাকায় 60 থেকে 70 কিলোমিটার প্রতি ঘন্টায় ঝোড়ো বাতাস বইতে পারে। হাওয়ার বেগ ঘন্টায় 80 কিলোমিটার পর্যন্ত হতে পারে। ডিসেম্বরের 3 থেকে 5 তারিখ পর্যন্ত মত্স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তাঁদের জন্যে লাল সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। অতিরিক্ত বৃষ্টিপাতের জন্যে রাজ্যের কিছু কিছু জায়গায় বন্যার মত পরিস্থিতি তৈরি হতে পারে। কলকাতার পথঘাট জলমগ্ন হওয়ার সম্ভাবনা আছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages