ভারতে এখনও ছড়ায় নি ওমিক্রন : স্বাস্থ্যমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতে এখনও ছড়ায় নি ওমিক্রন : স্বাস্থ্যমন্ত্রী

Share This

ভারতে এখনও ছড়ায় নি ওমিক্রন : স্বাস্থ্যমন্ত্রী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 30/11/202 : ভারতবর্ষে এখনও পর্যন্ত করোনার নতুন ভ্যারিয়েণ্ট ওমিক্রন প্রবেশ করেনি বলে জানালেন দেশের স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য।

আজ রাজ্যসভায় প্রশ্ন উত্তর পর্বে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য বলেন, "আমাদের দেশে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এখনও প্রবেশ করেনি। আমাদের দেশে এখনও পর্যন্ত একজনের দেহেও এই ওমিক্রন ভাইরাস ধরা পড়েনি।"

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, "যখন দেশে করোনা ভাইরাস প্রথমবার ধরা পড়েছিল সেই সময়ের তুলনায় আমরা এখন অনেকটা সুবিধাজনক অবস্থায় আছি। এখন আমাদের কাছে অনেক রিসোর্স আছে। অনেক ল্যাবরেটরি আছে। করোনার প্রতিষেধক আছে। সর্বোপরি আমাদের কাছে করোনার সাথে লড়াই করার মত অভিজ্ঞতাও আছে। আমরা সতর্ক আছি। প্রতিদিন নমুনা পরীক্ষা হচ্ছে। বিদেশ থেকে যাতে আমাদের দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট প্রবেশ করতে না পারে তার জন্যে আমরা সব রকম ব্যাবস্থা নিয়ে রেখেছি।" 

প্রসঙ্গত উল্লেখ্য, ওমিক্রন নিয়ে প্রথম সতর্ক করেছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা 'হু'। দক্ষিন আফ্রিকা থেকে অন্যান্য দেশেও ছড়িয়ে পড়ছে এই নতুন রোগ।

করোনার এই নতুন ভ্যারিয়েন্ট নিয়ে চিন্তিত দেখিয়েছে প্রধানমন্ত্রীকেও। যদিও স্বাস্থ্য দপ্তরের বিশেষজ্ঞরা প্রধানমন্ত্রীকে ওমিক্রন সম্পর্কে বিশদে বুঝিয়েছেন। এই রোগের চরিত্র, কতটা ক্ষতিকর, কিভাবে বিভিন্ন দেশে এই রোগ ছড়াচ্ছে তা মনযোগ দিয়ে শুনেছেন প্রধানমন্ত্রী মোদী। ওমিক্রন যাতে ভারতে প্রভাব ফেলতে না পারে তার জন্যে সম্ভাব্য সব রকম ব্যাবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন তিনি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages